DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

যুক্তরাষ্ট্র বিএনপির অনুষ্ঠানে খালেদা জিয়ার মুক্তিতে মার্কিন লবিং জোরদারের সংকল্প

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ গত ১৯ ডিসেম্বর রবিবার বাংলাদেশের ৫০তম বিজয় দিবস উপলক্ষে নিউইয়র্ক সিটি বিএনপির আয়োজনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।
এই সমাবেশের প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ-সভাপতি, বাংলাদেশ সোসাইটির বোর্ড অব ট্রাস্টির সদস্য এবং দৈনিক প্রথম বাংলাদেশ ডট নেট পত্রিকার সন্মানিত উপদেষ্টা অধ্যাপক দেলোয়ার হোসেন। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির নেতা,বৃহত্তর কুমিল্লা জাতীয়তাবাদী প্রবাসী ঐক্য ফোরামের সন্মানিত উপদেষ্টা ও মূলধারার চেম্বার অব কমার্সের পরিচালক আকতার হোসেন বাদল।

প্রধান অতিথির ভাষনে অধ্যাপক দেলোয়ার হোসেন বলেন, ‘বিজয়ের নামে প্রহসনের খেলা চলছে বাংলাদেশে। যার ডাকে বাঙালিরা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন, সেই নেতা জিয়াউর রহমানের নামটি উচ্চারণেও সীমাহীন কার্পণ্য করা হচ্ছে। এভাবেই মিথ্যার বেসাতি চলছে সর্বস্তরে। এমন অবস্থা থেকে বাংলাদেশকে মুক্ত করতে ১/১১ এর পরবর্তি জাতীয়তাবাদী চেতনায় প্রবাসীদের  ঐক্যবদ্ধ হতে হবে।’

প্রধান বক্তার ভাষনে জনাব আকতার হোসেন বাদল বলেছেন, ‘রাজপথে আন্দোলনের পাশাপাশি মার্কিন প্রশাসনের সাথে কূটনৈতিক দেন-দরবার জোরদারের মধ্য দিয়েই বিএনপি চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এ লক্ষ্যে যুক্তরাষ্ট্র বিএনপির পক্ষ থেকে ইতিমধ্যেই কংগ্রেসের লবিং জোরদার করা হয়েছে’।

 বাদল আরো বলেন, ‘বাংলাদেশে দু:শাসনের ব্যাপারে মার্কিন প্রশাসনের অবস্থান স্পষ্ট হতে চলেছে। প্রেসিডেন্ট বাইডেনের গণতন্ত্র সম্মেলনে দাওয়াত পায়নি বাংলাদেশ। র‌্যাবের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের নিষিদ্ধ করা হয়েছে। এসব কীসের আলামত?’। 

জ্যাকসন হাইটসের নবান্ন রেস্টুরেন্টের এ সমাবেশের আগে বেগম জিয়ার নি:শর্ত মুক্তি এবং কেয়ারটেকার সরকার গঠনের দাবিতে সিটি বিএনপির সভাপতি শামীম আহমেদের নেতৃত্বে একটি র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালি এবং সমাবেশে আরো বক্তব্য রাখেন নিউইয়র্ক স্টেট বিএনপির সভাপতি এমরান শাহ রন, বীর মুক্তিযোদ্ধা মীর মশিউর রহমান, যুক্তরাষ্ট্র বিএনপির নেতা এ কে এম রফিকুল ইসলাম ডালিম, সারোয়ার খান বাবু, শাওন বাবলা প্রমুখ। গভীর রাত পর্যন্ত সমাবেশে বিপুলসংখ্যক নেতা-কর্মীর উপস্থিতিতে ব্রঙ্কস বরো বিএনপির কমিটিও ঘোষণা করা হয়েছে বিপুল করতালির মধ্যে। 

ব্রঙ্কস বিএনপি’র অংশিক কমিটির কর্মকর্তারা হলেন: সভাপতি- জীবন আহমেদ, সিনিয়র সহ সভাপতি- নাসির উদ্দিন সরকার, সহ সভাপতি- আমীর হোসেন সুজন, ফরিদ হোসেন, আরিফ হোসেন, সুজা উদ্দিন সুজা, সাধারণ সম্পাদক- মোহাম্মদ গিয়াস উদ্দিন চৌধুরী, সহ সাধারণ সম্পাদক- মামুনুর আলম (মামুন) ও নূরুল ইসলাম (নূরু), সাংগঠনিক সম্পাদিকা- নিগার সুলতানা সালমা, সহ সাংগঠনিক সম্পাদিকা- আফরোজা বেগম, সদস্য সচিব- অধ্যাপিকা নাদিরা বেগম, অর্থ সম্পাদক- শাহীদুর রহমান সাঈদ, প্রচার সম্পাদক- তাপসী রাবেয়া, ধর্ম বিষয়ক সম্পাদক- হারুনর রশীদ, সদস্য- রোমা খালেদা, নওরিন আক্তার, মোসলেমা বেগম পলি, নাসিমা আক্তার, আসমা আক্তার সুইটি ও সাফায়েত উল্লাহ। এছাড়াও ড. জাহাঙ্গীর সরদার-কে প্রধান উপদেষ্টা মনোনীত করা হয়। এ সময় অসুস্থ বেগম খালেদা জিয়ার দ্রুত আরোগ্য কামনায় বিশেষ দোয়া-মোনাজাত করা হয়।

উল্লেখ্য, বেগম জিয়ার উন্নত চিকিৎসার্থে স্থায়ীভাবে মুক্তি দাবিতে গত মাস থেকেই যুক্তরাষ্ট্র বিএনপি, নিউইয়র্ক স্টেট বিএনপি, মহানগর বিএনপি সহ বিভিন্ন স্টেট শাখার উদ্যোগে হোয়াইট হাউজ, স্টেট ডিপার্টমেন্ট এবং জাতিসংঘের সামনে বিক্ষোভ-সমাবেশের পাশাপাশি সংশ্লিষ্ট মহলে স্মারকলিপি প্রদান করা হচ্ছে। সে আলোকেই বিজয় দিবসের ৫০ বছর পূর্তি সমাবেশ থেকে কূটনৈতিক তৎপরতাকে আরো জোরালো করার সংকল্প ব্যক্ত করা হলো। 

Share this post

scroll to top
error: Content is protected !!