DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

গনতন্ত্রের স্বার্থে বিনা প্রতিদ্বন্দ্বিতার নির্বাচনকে উৎসাহিত করা সমীচীন নয়ঃমাহবুব তালুকদার

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ গণতান্ত্রিক রাষ্ট্র কাঠামোয় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়াকে উৎসাহিত করা মোটেই সমীচীন নয়,বলেছেন সিনিয়র নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রামের সার্কিট হাউসে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে বিভাগীয় আইনশৃঙ্খলা সভা শেষে সাংবাদিকদের কাছে তিনি এ অভিমত ব্যক্ত করেন।

এ সময় তিনি বলেন, সারাদেশে ইউপি নির্বাচনে ৩৬০ জন চেয়ারম্যানসহ প্রায় ১৬শ' প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। একটা সংস্কৃতি গড়ে উঠেছে। নির্বাচন প্রক্রিয়ায় পরিবর্তন আনলে এ অবস্থার পরিবর্তন হবে কিনা তা নতুন করে চিন্তা করতে হবে। আগামীতে যারা দায়িত্বে আসবেন নির্বাচন কমিশনে তারা নিশ্চই এই বিষয়গুলো ভেবে দেখবেন। আসন্ন নির্বাচনগুলোকে সু্ষ্ঠু করার লক্ষ্যে নির্বাচন কমিশনে পক্ষ থেকে সবকিছু করা হবে জানান তিনি।

মাহবুব তালুকদার আরও বলেন, ষষ্ঠ ধাপের নির্বাচনে সর্বত্র ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহার করা হবে। সামনের যে নির্বাচনগুলো আছে, আর মাত্র ৫৫ দিন দায়িত্বকাল, তার আগের নির্বাচনগুলোতে আরও ভালো করে করতে চাই। শেষটা ভালো করে সবটা ভালো করতে চাই।

চট্টগ্রামের বিভাগীয় কমিশনার কামরুল হাসানের সভাপতিত্বে সভায় নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!