DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ফ্রান্সে শেখ হাসিনার মতো এতো সম্মান আগে আর কেউ পায়নি: আবদুল মোমেন।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের মিডনাইট হাসিনা সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফ্রান্স সফর একটি ঐতিহাসিক সফর। ইউরোপের অন্যতম সমৃদ্ধশালী এই দেশটি শেখ হাসিনার প্রতি বিরল সম্মান প্রদর্শন করেছে। তারা বাংলাদেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন উচ্চতায় নিয়ে যেতে আগ্রহ প্রকাশ করেছে। 

পররাষ্ট্রমন্ত্রী শুক্রবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বলেন, এ সফরে শেখ হাসিনা যে সম্মান পেয়েছেন এ পর্যন্ত বাংলাদেশের কোনো রাষ্ট্র অথবা সরকারপ্রধান তা ইতিপূর্বে পাননি।

ড. মোমেন বলেন,  বিমানবন্দর ও এলিসি প্রাসাদে প্রধানমন্ত্রীকে লালগালিচা সংবর্ধনা দেওয়া হয়। এছাড়া ফরাসি প্রেসিডেন্টের সরকারি বাসভবনে শেখ হাসিনাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ফরাসি প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী ও অন্যান্যরা তাকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন। এতে দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার আগ্রহ প্রতিফলিত হয়েছে।

সাংবাদিকদের তিনি জানান, ইউনেস্কো সম্মেলনে যোগদানকারী বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন।

এ সময় অন্যান্যের মধ্যে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এবং প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন উপস্থিত ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!