DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

হিন্দুদের দেশ ভারতে সব মাদ্রাসা বন্ধ করে দেয়া উচিত:আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ভারতের আসাম প্রদেশের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা এবার আলোচনায় আসলেন মাদ্রাসা নিয়ে বিতর্কিত মন্তব্য করে। তিনি বলেন, ভারত হিন্দুদের দেশ। এদেশে সব মাদ্রাসা বন্ধ করে দেওয়া উচিত।

স্থানীয় সময় বুধবার এক বেসরকারি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে আসামের মুখ্যমন্ত্রী
এসব মন্তব্য করেন।

এ নিয়ে তিনি জানান, ইন্ডিয়া কথাটা এসেছে ১৯৪৭ সালে। কিন্তু তার আগে ৭ হাজার বছর আমরা পরিচিত ছিলাম হিন্দু হিসাবে। আমি সভ্যতায় বিশ্বাস করি। আর আমি বিশ্বাস করি আমাদের সভ্যতা হিন্দু সভ্যতা।

আমি আপনাদের সন্তানকে মোল্লা নয়, চিকিৎসক বানাতে চাই, তাহলে ওঁদের খুশি হওয়া উচিত এমনই প্রসঙ্গ টেনে হিমন্ত জানান, মাদ্রাসা বন্ধ করে সেখানে মেডিক্যাল কলেজ, ভাল শিক্ষা প্রতিষ্ঠান হোক। কারণ, মাদ্রাসায় তৈরি হয় মোল্লা। আর ভাল শিক্ষা প্রতিষ্ঠানে তৈরি হয় ডাক্তার, দার্শনিক।

উল্লেখ, হিমন্তর মুখ্যমন্ত্রী হিসেবে আসার পরই তার রাজ্য সরকারি খরচে চলা মাদ্রাসা ইতিমধ্যেই বন্ধ হয়েছে। এবার মুখ্যমন্ত্রী হিমন্তর এমন মন্তব্যের পর গোটা দেশেই মাদ্রাসাই কী এই সূত্রে বন্ধ হতে যাচ্ছে কি না এই নিয়েই রাজনৈতিক মহলে সংশয় দেখা দিয়েছে।

দেশটির মুখ্যমন্ত্রী এ সময় আরও ইঙ্গিত দিয়েছেন, সংশোধিত নাগরিকত্ব বিল (CAA) এরপর কার্যকর করা নিয়েও সরব হবেন তিনি। তাঁর সাফ কথা, বিহার বা উত্তরপ্রদেশে দাঁড়িয়ে হয়তো ধর্মটা তত গুরুত্বপূর্ণ নয়। কিন্তু আসমের মতো রাজ্যে তা ভীষণ গুরুত্বপূর্ণ। এখানে উদ্বাস্তুরা স্থানীয় মুসলিমদেরও অধিকার কেড়ে নিয়েছে।

হিমন্তর আফগান প্রসঙ্গ এনেই বলেন, আফগানিস্তানে যা হল তারপর আশা করি আর কেউই সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা করবে না। ‘ভারত হিন্দুদের দেশ। কেউ আমাদের মূল থেকে আলাদা করতে পারবে না।

Share this post

scroll to top
error: Content is protected !!