DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানই বাংলাদেশী জাতীয়তাবাদের জাতির পিতা- দেশনায়ক তারেক রহমান

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি  জিয়াউর রহমানকে বাংলাদেশী জাতীয়তাবাদের জাতির পিতা হিসেবে ঘোষণা দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান।

গতকাল লন্ডনে যুক্তরাজ্য বিএনপি আয়োজিত দলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকীতে তিনি এই ঘোষণা দেন।


২ সেপ্টেম্বর পূর্ব লন্ডনের রয়েল রিজেন্সি হলে আয়োজিত প্রতিষ্ঠা বার্ষিকীর সভায় তাঁর বক্তব্যের শেষ পর্যায়ে এসে শত শত নেতাকর্মীদের সামনে তিনি এই প্রস্তাব ঘোষণা করলে নেতাকর্মীরা জাতির পিতা হিসেবে জিয়ার নামে স্লোগান দিতে থাকেন।


তিনি বলেন, বাংলাদেশে বহু জাতির মানুষের বসবাস। এখানে বাঙালীরা সংখ্যায় বেশি হলেও দেশ গঠনে সকলের অবদান রয়েছে। স্বাধীনতা যুদ্ধে বাঙালী অবাঙালী সবাই যুদ্ধ করেছে। কিন্তু স্বাধীনতার পর একটি দল তাদের অবদান ভুলে গিয়ে শুধু বাঙালী জাতি হিসেবে পরিচয় দিত। কিন্তু শহীদ জিয়াউর রহমানই সকল জাতির মানুষকে সম্মান দিয়ে বাংলাদেশী জাতীয়তাবাদ প্রতিষ্ঠা করেন।
তিনি নেতাকর্মীদের কাছে শহীদ জিয়াউর রহমানকে বাংলাদেশী জাতীয়তাবাদের পিতা হিসেবে ঘোষণা দিলে সবাই একসাথে স্লোগান দিতে থাকে।
যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ এর পরিচালনায় সভায় বাংলাদেশ ও যুক্তরাজ্যের সিনিয়র নেতারা বক্তব্য রাখেন।
সভায় তারেক রহমান সরকারের নানান কাজের সমালোচনা করেন এবং নেতাকর্মীদের আন্দোলনের জন্য প্রস্তুতি নেয়ার পরামর্শ দেন। তিনি বলেন, আন্দোলন ছাড়া বেগম খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়।

Share this post

scroll to top
error: Content is protected !!