DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

হাসিনা সরকারকে বেকায়দায় ফেলতেই বিএনপি চামড়া কিনে রাস্তায় ফেলে দিয়েছে : নুরুল মজিদ হুমায়ুন

 

 

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ অবৈধ হাসিনা সরকারের শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন,আমাদের সরকারকে বেকায়দায় ফেলতেই বিএনপি চামড়া কিনে ফেলে দিয়েছে। বিএনপি রাজনীতির কোনো কিছুতে না পেরে এখন চামড়ায় বিনিয়োগ করেছে।

চট্টগ্রামে ৩০ ট্রাক কোরবানির পশুর চামড়া ফেলা দেওয়া হয়েছে—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

চামড়া নিয়ে বিদ্যমান সংকট সমাধান বিষয়ে রবিবার বাণিজ্য মন্ত্রণালয়ে বৈঠক শেষে শিল্পমন্ত্রী সাংবাদিকদের সাথে কথা বলেন।

তিনি সাংবাদিকদের জানাস, সারা দেশে ১০ হাজারের মতো কোরবানি পশুর চামড়া নষ্ট হয়ে থাকতে পারে। যা নগণ্য ব্যাপার।

এ খাতে ভবিষ্যতে যাতে এ ধরনের বিশৃঙ্খলার সুযোগ কেউ না নিতে পারে সেজন্য টেকসই পদক্ষেপ নিতে হবে বলেও জানান মন্ত্রী।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মফিজুল ইসলাম, এফবিসিসিআই’র সহ-সভাপতি সভাপতি সিদ্দিকুর রহমান, ট্যানারি অ্যাসোসিয়েশনের নেতারা, চামড়া আড়ৎদার ও কাঁচা চামড়া সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

নুরুল মজিদ হুমায়ুন বলেন, চামড়া দেশের গুরুত্বপূর্ণ অর্থনৈতিক খাত। চামড়া শিল্পে কোনো সমস্যা নেই। চামড়ার বিষয়ে নীতিমালা হচ্ছে। আর আজকের বৈঠকে বিষয়টি সমাধান হয়েছে। আগামী ২২ আগস্ট আড়ৎদার ও ট্যানারি মালিকরা এফবিসিসিআইয়ের মধ্যস্ততায় বসে সিদ্ধান্ত নেবে।

প্রধানমন্ত্রীর বেসরকারি খাত উন্নয়ন বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, একটি কুচক্রী মহল সরকারকে বিপদে ফেলতে চামড়া ব্যবসায়ীদের বিভ্রান্ত করেছে। ফলে চামড়ার বিশাল দরপতন হয়েছে। কোরবানিতে এক কোটি চামড়া হয়। এবার তার মধ্যে মাত্র ১০ হাজার চামড়া নষ্ট হয়েছে। প্রতিবছর কিন্তু ৫ হাজার চামড়া এমনিতেই নষ্ট হয়। এবার মূলত বেশি গরমের জন্যই চামড়া বেশি নষ্ট হয়েছে। জেলা থেকে আগত প্রতিনিধিরা এ কথা জানিয়েছেন বলে জানান তিনি।

Share this post

scroll to top
error: Content is protected !!