DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশের রাজনীতিতে এখন বেইমান ও মোনাফেকের সংখ্যাই বেশি: কর্নেল অলি আহমদ,বীর বিক্রম।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  কর্নেল (অব.) অলি আহমদ, বীর বিক্রম বাংলাদেশের একজন বীর মুক্তিযোদ্ধ,সাবেক সংসদ সদস্য এবং মন্ত্রী।  জিয়াউর রহমানের নেতৃত্বে যারা বিএনপির প্রতিষ্ঠা করেছিলেন, তাদের একজন এই অলি আহমদ। বর্তমানে ২০দলীয় জোটের লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি তিনি। গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে থেকে তিনি ২০ দলীয় জোটের সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন।

চট্টগ্রামের এ রাজনীতিক মঙ্গলবার (২৯ জানুয়ারি) রাজধানীর মহাখালীতে তার নিউ ডিওএইচএসের বাসায় দেশের সমসাময়িক রাজনৈতিক বিষয় নিয়ে একান্তে কথা বলেন গনমাধ্যমের সঙ্গে।

গনমাধ্যম : আসছে ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাগারে যাওয়ার একবছর পূরণ হবে। ২০ দলীয় জোটের কোনো কর্মসূচি থাকবে কি-না?

অলি আহমদ: আমি এলডিপির সভাপতি। তিন দিন আগেও জাতীয় প্রেসক্লাবে একটি অনুষ্ঠানে খালেদা জিয়ার মুক্তি দাবি করেছি। ইতোপূর্বে তার মুক্তির জন্য আমরা দলীয়ভাবে ১০টি সভা করেছি। এখন বছরের মাথায় বিএনপি কী করবে সেটা তারা সিদ্ধান্ত নেবে। কোথাও সাহায্য-সহযোগিতা প্রয়োজন হলে এগিয়ে যাবো।

গনমাধ্যম: ২০ দলীয় জোট, জাতীয় ঐক্যফ্রন্টের বাইরেও অনেক দল একাদশ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করেছে। তাদের সঙ্গে ঐক্যবদ্ধ কোনো কর্মসূচি দেওয়ার চিন্তাভাবনা আছে কি?

অলি আহমদ: এলডিপি এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়নি। ২০ দল যদি আলোচনা করে তাহলে সিদ্ধান্ত হবে। এটা সবার চিন্তার ওপর নির্ভর করে। তবে আমি মনে করি লক্ষ্য যদি এক হয়, তাহলে পথ ভিন্ন হলেও অসুবিধা নেই।

 

গনমাধ্যম: ড. কামাল হোসেনের নেতৃত্বে আন্দোলন এবং নির্বাচন করা বিএনপির ভুল ছিল বলে নেতাকর্মীদের একটি অংশ মনে করছে, জোটের সঙ্গী হিসেবে আপনার বক্তব্য…

অলি আহমদ: ড. কামাল হোসেনের সঙ্গে বিএনপি ঐক্য করেছে। এলডিপি তাদের সঙ্গে কোনো ঐক্য করেনি। এখন তারা ভুল করেছে কি-না সেটা তারাই বলতে পারবে। এর কোনো ওষুধ আমার কাছে নেই।

গনমাধ্যম: ঐক্যফ্রন্ট এ ভোট প্রত্যাখ্যান করলেও জোটের শরিক গণফোরামের দুই সংসদ সদস্য বলেছেন, তারা সংসদে যোগ দেবেন। বিষয়টি আপনি কিভাবে দেখছেন?

অলি আহমদ: কোনো সংসদ সদস্যকে দল থেকে বহিষ্কার করলে তার সংসদ সদস্য পদ যায় না। রাজনীতিতে এখন বেইমান ও মোনাফেকের সংখ্যা বেশি। অনেকে এটাকে বড়লোক হওয়ার পন্থা হিসেবে ব্যবহার করছে। কারা শপথ নেবে না নেবে এর জবাব আমি দিতে পারবো না। এর জবাব বিএনপি দিতে পারবে।

গনমাধ্যম: উপজেলা নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত কি সঠিক?

অলি আহমদ: ন্যাড়া বেলতলায় একবারই যায়। দু’বার যায় না। যেখানে দিনের বেলায় ভোট হয় না, সেখানে উপজেলা নির্বাচনে অংশ নেওয়া বোকামির কাজ হবে। বর্তমানে বাংলাদেশে কথা বলার কোনো জায়গা নেই। সব প্রতিষ্ঠান আওয়ামী লীগের পেছনে।

গনমাধ্যম: কোনো করণীয়?

অলি আহমদ: মানুষ যখন অসহায় হয়ে পড়ে, আল্লাহ তখন সাহায্য করে। মজলুমের দোয়া আল্লাহ কবুল করেন। বর্তমানে দেশের মানুষ অসহায় এবং মজলুম। 

Share this post

scroll to top
error: Content is protected !!