DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

‘ প্রহসনের নির্বাচন গেজেট প্রকাশ করবেন না ’

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনকে প্রহসনের ভূয়া নির্বাচন বলে অভিহিত করে এর গেজেট প্রকাশ না করতে আহবান জানিয়েছেন বাসদ সাধারণ সম্পাদক খালেকুজ্জামান। তিনি বলেন, নীল নকশার পূর্ব পরিকল্পিত নির্বাচন বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে পুনরায় নির্বাচন দিন।

মঙ্গলবার এক বিবৃতিতে খালেকুজ্জামান এআহবান জানান।

তিনি বলেন, জনগণের ভোটাধিকার হরণ, আগের রাতে ব্যালট পেপারে সীল মেরে বাক্স ভরে রাখা, ভোটের দিন কেন্দ্র জ্যাম করে ভোটারদের ভোট দিতে বাধাদান, বিরোধী প্রার্থীদের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়া, ভয়-ভীতি প্রদর্শনসহ নীল নকশার পূর্ব পরিকল্পিত, নির্বাচনের গেজেট প্রকাশ না করার জন্য নির্বাচন কমিশনের প্রতি দাবি জানিয়েছেন।

তিনি বলেন, ৩০ ডিসেম্বরের এ নির্বাচন আবারো প্রমাণ করেছে যে দলীয় সরকারের অধীনে অবাধ-নিরপেক্ষ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়। ফলে নির্বাচন বাতিল করে নির্দলীয় সরকারের অধীনে পুনরায় নির্বাচন অনুষ্ঠানের জন্যও তিনি দাবি জানান।

বিবৃতিতে খালেকুজ্জামান আরো বলেন, সংখ্যানুপাতিক নির্বাচন পদ্ধতি চালু, না ভোটের বিধান ও প্রতিনিধি প্রত্যাহারের বিধান যুক্ত করা, কালোটাকা, পেশী শক্তি, সাম্প্রদায়িকতা ও প্রশাসনিক কারসাজি মুক্তভাবে অবাধ-সুষ্ঠু-গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ নির্মাণের জন্য নির্বাচন কমিশন ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

বিবৃতিতে খালেকুজ্জামান, গণতন্ত্র-ভোটাধিকার ও ভাত-কাপড়-রুটি-রুজির সংগ্রাম জোরদার করার জন্য বাসদ ও বাম গণতান্ত্রিক শক্তির পেছনে ঐক্যবদ্ধ হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

 

Share this post

scroll to top
error: Content is protected !!