DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

যুক্তরাষ্ট্র বিমান বন্দরে প্রবল বিক্ষোভ প্রতিবাদের মুখে শেখ হাসিনা।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  গতকাল বাংলাদেশের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্ক আগমনের প্রতিবাদে তার অবতরন স্থল নিউজার্সির নিউইয়ার্ক লিবারটি বিমানবন্দরে নজীরবিহীন প্রতিবাদ ও বিক্ষোভ করেছেন যুক্তরাষ্ট্র  বিএনপি’র সর্বস্তরের নেতা-কর্মীরা।

 

যুক্তরাষ্ট্র বিএনপির বিপুল সংখ্যক নেতা-কর্মীরা নিউজার্সি নিওয়ার্ক লিবার্টি এয়ারপোর্ট এই সমাবেশে অংশ নেন। ২৩ সেপ্টেম্বর রোববার বেলা ১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত নিউজার্সি নিওয়ার্ক লিবার্টি এয়ারপোর্টের বি টার্মিনালে অনুষ্ঠিত সমাবেশে সরকার বিরোধী নানা শ্লোগানে এলাকা মুখরিত হয়ে ওঠে।

 

উল্লেখ্য, জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে যোগ দিতে অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার বিকেল ২টা ১০ মিনিটে নিউজার্সি নিওয়ার্ক লিবার্টি এয়ারপোর্টে এসে পৌছেন এবং বিশেষ পথে গাড়ী যোগে বিমানবন্দর ত্যাগ করেন।


 

সমাবেশে যোগদানকারী প্রতিবাদ ও বিক্ষোভকারীরা সরকার বিরোধী বিভিন্ন ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড বহন করে। সমাবেশে যোগদানকারী উল্লেখযোগ্য নেতা-কর্মীদের মধ্যে যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব আব্দুল লতিফ সম্রাট, সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু ,যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ সভাপতি প্রফেসর দেলোয়ার হোসেন,যুক্তরাষ্ট্র  বিএনপির সাবেক সহ-সভাপতি গিয়াস আহমেদ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ- সভাপতি আলহাজ্ব সোলায়মান ভূইয়া, সাবেক সাধারণ সম্পাদক  মোস্তফা কামাল পাশা বাবুল, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম-আহবায়ক ও যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক দলর সভাপতি মিল্টন ভুইয়া, সাবেক কোষাধ্যক্ষ জসিম ভূইয়া, যুবদল সভাপতি জাকির চৌধুরী, সাধারন সম্পাদক আবু সাঈদ আহমেদ, নিউইয়র্ক সিটি বিএনপি সভাপতি সেলিম রেজা, সাবেক যুবদল কেন্দ্রীয় নেতা এম এ বাতেন প্রমুখ।

 

 

ঐসময় আরও উপস্থিত ছিলেন,বিএনপি চেয়ারপারনের সাবেক বৈদেশিক উপদেষ্টা ও বিএনপির বিশেষ দূত জাহিদ এফ সরদার সাদী এবং ভার্জিনিয়া স্টেট সিনেটর পদপ্রার্থী ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সরাফত হোসেন বাবু , কেন্দ্রীয় মহিলা দলের সাবেক সহ-সভাপতি নাজমুন নাহার বেবী প্রমুখ।

উল্লেখ্য, নিউজার্সী বিএনপির নেতা জনাব জোয়ায়ের আলীর সার্বিক সহযোগিতায় এই বিক্ষোভটি আয়োজিত হয়।


 

 

প্রতিবাদ সমাবেশে বক্তারা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকাকে ‘অনির্বাচিত ও অবৈধ সরকার’ হিসেবে আখ্যায়িত করে অবিলম্বে বাংলাদেশের ১৬ কোটি মানুষের স্বার্থে পদত্যাগ এবং সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন দাবী করেন। তারা বলেন, আমাদের বিক্ষোভ শেখ হাসিনার চরম আমানবিক, অনৈতিক ও স্বৈরাচারী আচরণের বিরুদ্ধে। ২০১৪ সালের ৫ জানুয়ারীর অবৈধ নির্বাচনের মাধ্যমে শেখ হাসিনা গণতন্ত্রের কবর রচনা করে দেশে ফ্যাসিবাদী শাসন ব্যবস্থা কায়েম করেছেন। তাই অবৈধ সরকার প্রধানের জাতিসংঘে প্রতিনিধিত্ব করার কোনো অধিকার নেই বলে উল্লেখ করেন তারা।

ঐ  প্রতিবাদ কালে বিএনপি কর্মীদের  মুখোমুখি হয়ে যায় আওয়ামী লীগ সমর্থক বৃন্দ।অবশ্য পুলিশের তৎপর ভুমিকার কারনে কোন অপ্রীতিকর ঘটনার সূত্রপাত ঘটেনি।

বিক্ষোভের ভিডিও লিংকঃhttps://youtu.be/ROvIr8wPF8M

Share this post

scroll to top
error: Content is protected !!