DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

অবশেষে নিখোঁজ জোহা উদ্ধারঃপুলিশের ভূমিকা রহস্যজনক ?

zoha copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ অবশেষে নিখোঁজ  তথ্যপ্রযুক্তিবিদ তানভীর হাসান জোহার সন্ধান পাওয়া গেছে।

মঙ্গলবার রাতে এয়ারপোর্ট এলাকা থেকে তাকে পুলিশ সনাক্ত করে পরিবারের কাছে হস্তান্তর করে বলে জানা যায় ।

জোহার চাচা মাহবুবুল আলম গণমাধ্যমকে জানান, মঙ্গলাবার গভীর রাতে এয়ারপোর্ট এলাকা থেকে উদভ্রান্ত অবস্থায় উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দেন আইনশৃঙ্খলা বাহিনী। তবে গনমাধ্যমে সাক্ষাতকার দেবার পর থেকে জোহার হঠাৎ গায়েব হয়ে যাওয়া এবং গত কয়েকদিনেও পুলিশের বিভিন্ন থানায় এই অভিযোগ না করার খোড়া অজুহাতের কাহিনী জনমনে এ ঘটনায় পুলিশ এবং সরকারের জড়িত থাকার ব্যাপক সন্দেহ রয়েছে।

এর আগে বুধবার (১৬ মার্চ) রাজধানীর কচুক্ষেত এলাকা থেকে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের ডলার চুরির বিষয়ে তদন্তে সংশ্লিষ্ট তথ্যপ্রযুক্তিবিদ তানভীর হাসান জোহাকে অপহরণ করা হয়।

তার পরিবারের সদস্যদের দাবি অনুযায়ী তাকে বুধবার দিবাগত রাত ১২টার দিকে অপহরণ করা হয়।

তানভীর জোহার পরিচিতরা জানান, সিএনজিচালিত অটোরিকশা করে এক বন্ধুকে সঙ্গে নিয়ে বাসায় ফিরছিলেন। ওই সময় তিনি ক্যান্টনমেন্টের পার্শ্ববর্তী কচুক্ষেত এলাকায় তাদের অবস্থান বলেও জানান। জোহার সঙ্গে থাকা বন্ধুর নাম ইয়ামির আহমেদ। রাত দেড়টার দিকে ওই বন্ধু তাদের ফোনে জানান, জোহা অপহৃত হয়েছেন।

এরপরই তারা কলাবাগান থানায় যান জোহার অপহৃত হওয়ার বিষয়টি অবহিত করে সাধারণ ডায়েরি করতে যান, কিন্তু থানা কর্তৃপক্ষ তাদের জানায়, যেহেতু তিনি সর্বশেষ কচুক্ষেত এলাকা থেকে কথা বলেছেন, এজন্য কাফরুল থানায় সাধারণ ডায়েরি করতে হবে।

গত বৃহস্পতিবার সকালে জোহার চাচা মাহবুবুল আলম সাধারণ ডায়েরি করতে কাফরুল থানায় যান। কাফরুল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে তাদের জানান, এটি ক্যান্টনমেন্ট থানা এলাকায় পড়েছে। সেখান থেকে ক্যান্টমেন্ট থানায় যোগাযোগ করা হলে তারা জানান, ঘটনাস্থল ভাষানটেক থানায় পড়েছে। পরে ওই থানায়ও যোগাযোগ করেন মাহবুবুল আলম। সেখান থেকেও বলা হয় ঘটনাস্থল তাদের এলাকায় পড়েনি।

এদিকে, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছিলেন, তদন্তের স্বার্থে প্রযুক্তিবিদ তানভীর হাসান জোহাকে গ্রেপ্তার করা হতে পারে, তবে আমি নিশ্চিত নই। গত বৃহস্পতিবার বিকেলে রাজধানীর ফার্মগেট কৃষিবিদ ইনস্টিটিউটে এক অনুষ্ঠানের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

গত সোমবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাষ্ট্রে ফেডারেল রিজার্ভ ব্যাংক থেকে বাংলাদেশ ব্যাংকের টাকা চুরির বিষয়ে সম্প্রতি গণমাধ্যমে বিশেষজ্ঞ মতামত দেওয়া তানভীর হাসান জোহার সঙ্গে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আ​ইসিটি) বিভাগের কোনো সংশ্লিষ্টতা নেই।

তিনি আইসিটি বিভাগের সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট হিসেবেও কর্মরত নন।

Share this post

scroll to top
error: Content is protected !!