DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

জাসদের সমালোচনায় বিরক্ত শেখ হাসিনাঃ আর সমালোচনা না করার নির্দেশ !

inu2ক্যাপ্টেন (অবঃ) মারুফ রাজুঃ গত কয়েকদিনে আওয়ামী লীগ নেতারা জাসদের ব্যপক সমালোচনা করায়  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেজায় বিরক্ত হয়েছেন। তিনি জাসদের সমালোচনা না করারও নির্দেশ দিয়েছেন নেতাদের।

সরকারের উচ্চ পর্যায়ের একটি বিশ্বস্ত সূত্রে জানা যায়, “আওয়ামী লীগের কয়েকজন শীর্ষ নেতার জাসদের সমালোচনায় বেজায় বিরক্ত ও ক্ষুব্ধ হয়েছেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি জাসদের সমালোচনা আর না করারও পরামর্শ দিয়েছেন নেতাদের।

সম্প্রতি বঙ্গবন্ধু শেখ মুজিবর ষরহমানের শাহাদাতবার্ষিকী জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের প্রেক্ষাপট তৈরি করার জন্য জাসদকে সরাসরি অভিযুক্ত করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি।

এরপর একই অভিযোগ করেছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি। তারই ধারাবাহিকতায় গত কয়েকদিন নানাভাবে এ প্রসঙ্গে উভয় পক্ষে বক্তব্য পাল্টা বক্তব্য চলছে। এ নিয়ে আওয়ামী লীগে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। অনেকেই স্পর্শকাতর বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন।

inu1গত সপ্তাহে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কয়েকজন শীর্ষ নেতার সঙ্গে কয়েক দফায় অনানুষ্ঠানিক আলোচনায় জাসদের সমালোচনা না করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী। তিনি এই ব্যাপারে সতর্ক থাকার জন্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপিসহ দলের সংশ্লিষ্ট নেতাদের নির্দেশ দিয়েছেন।

এ সব আলোচনায় দলের বর্তমান এবং গত কমিটির কয়েকজন শীর্ষ নেতা উপস্থিত ছিলেন। তাদের কয়েকজন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অতীতের সব কিছুকেই ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখছেন। সংশ্লিষ্ট সবাইকে ক্ষমাও করেছেন। তবে তিনি কিছুই ভোলেননি। মন্ত্রিসভার সর্বশেষ বৈঠকেও প্রধানমন্ত্রী এই বিষয়টি তার সহকর্মীদের স্মরণ করিয়ে দিয়েছেন।”

আরও জানা  “আওয়ামী লীগ নেতারা বলেছেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাসদ সরকার এবং ১৪ দলের অন্যতম শরিক রাজনৈতিক দল। এ কারণে জাসদকে জড়িয়ে কোনো মন্তব্য না করাই সমীচীন।

তা ছাড়া বিভিন্ন সময়ে আওয়ামী লীগের কয়েকজন নেতাও দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিতর্কিত ভূমিকায় অবতীর্ণ হয়েছিলেন। অনেকে ওয়ান ইলেভেনের সময়ে দলীয় সভাপতি শেখ হাসিনার নেতৃত্বকে চ্যালেঞ্জ করেছিলেন। এখন তাদের নিয়েই দল ও সরকার পরিচালনা করছেন প্রধানমন্ত্রী।”

এদিকে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের প্রেক্ষাপট তৈরির জন্য জাসদকে জড়িয়ে আওয়ামী লীগের কয়েকজন নেতার বক্তব্যের পর এ নিয়ে ১৪ দলের সমন্বয়ক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে কথা বলেছেন জাসদের সাধারণ সম্পাদক শরীফ নূরুল আম্বিয়া। তাকে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম জানিয়েছেন, জাসদকে জড়িয়ে কয়েকজন নেতার বক্তব্য আওয়ামী লীগের বক্তব্য নয়। এতে ১৪ দলীয় ঐক্যে কোনো ক্ষতি হবে না। জাসদ সাধারণ সম্পাদক বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চান।

Share this post

scroll to top
error: Content is protected !!