DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

শেষ পর্যন্ত আজ বিকেলে ঢাকায় পৌছুবে দক্ষিন আফ্রিকা দল

safricaক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশের বিপক্ষে দুটি টেস্ট, দুটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে খেলতে মঙ্গলবার সকালে ঢাকায় পৌঁছানোর কথা ছিল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের। তবে ঢাকায় পৌঁছানোর আগেই নতুন করে বিপাকে পড়েছে প্রোটিয়ারা।

ইকে-৫৮২ ফ্লাইটে সকাল ৮টা ৪০ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখার কথা থাকলেও প্রোটিয়ারা ফ্লাইট মিস করেছে। দুবাইয়ে ফ্লাইট মিস করায় পরবর্তী সময়ে ইকে-৫৬৮ ফ্লাইটে করে বিকেল ৫টা ২০ মিনিটে ঢাকায় পা রাখবে দক্ষিণ আফ্রিকা।

তিন ভাগে ভাগ হয়ে বাংলাদেশে আসছে দক্ষিণ আফ্রিকা। আজ আসবে টি-টোয়েন্টি দল। ওয়ানডে সিরিজের তিন দিন আগে আসবে ওয়ানডের ক্রিকেটাররা। এরপর আসবে টেস্ট স্কোয়াডের ক্রিকেটাররা। বিমানবন্দর থেকে সরাসরি হোটেল সোনারগাঁওয়ে যাবে সফরকারী দল। দীর্ঘ ভ্রমণ শেষে মঙ্গলবার বিশ্রামেই কাটাবে ক্রিকেটাররা।

বুধবার দুপুর ২টায় ব্যাট-বল নিয়ে প্রস্তুতি শুরু করবে তারা। দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টিতে দলের নেতৃত্ব দেবেন ফাফ ডু প্লেসিস। ১৫ সদস্যের স্কোয়াডে থাকবেন এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি ও ডেভিড মিলারের মত তারকা ক্রিকেটাররা। ৫ জুলাই বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার প্রথম টি-টোয়েন্টি হবে মিরপুর স্টেডিয়ামে। ৭ জুলাই হবে দ্বিতীয় টি-টোয়েন্টি।

১০ ও ১২ জুলাই প্রথম দুটি ওয়ানডে হবে মিরপুর স্টেডিয়ামে। এরপর ১৫ জুলাই চট্টগ্রামে তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে। ২১ থেকে ২৫ জুলাই চট্টগ্রামেই হবে প্রথম টেস্ট। সফরের শেষ টেস্ট হবে মিরপুরে, ৩০ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত। ৪ আগস্ট ঢাকা ছাড়বে সফরকারীরা।

টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলে দেশে ফিরে যাবেন দক্ষিণ আফ্রিকার সেরা তারকা এবি ডি ভিলিয়ার্স। প্রথমবারের মতো বাবা হওয়ার স্বাদ পেতে যাচ্ছেন তিনি। এ কারণে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে তার দেশের কর্তৃপক্ষ তাকে ছুটি দিচ্ছে।

এদিকে শর্ট ফরম্যাটে না খেললেও টেস্ট দলে যোগ দেবেন দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইন ও ভারনন ফিল্যান্ডার। সীমিত ওভারের ম্যাচগুলোতে দুজনকেই বিশ্রাম দেওয়া হয়েছে।

বাংলাদেশ সফরের দক্ষিণ আফ্রিকা দল

টি-টোয়েন্টি দলঃ ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), কুইন্টন ডি কক, রাইলি রুশো, এবি ডি ভিলিয়ার্স, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ডেভিড ভিসে, ক্রিস মরিস, কাইল অ্যাবট, কাগিসো রাবাদা, অ্যারন ফাঙ্গিসো, এডি লেই, ওয়েইন পারনেল, বিউরান হেনড্রিকস।

ওয়ানডে দলঃ এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফাফ ডু প্লেসিস, রাইলি রুশো, জেপি ডুমিনি, ডেভিড মিলার, ফারহান বেহারডিয়েন, ক্রিস মরিস, মরনে মরকেল, ইমরান তাহির, কাগিসো রাবাদা, কাইল অ্যাবট, অ্যারন ফাঙ্গিসো, ওয়েইন পারনেল, রায়ান ম্যাকলারেন।

টেস্ট দলঃ হাশিম আমলা (অধিনায়ক), ডিন এলগার, রিজা হেনড্রিকস, ফাফ ডু প্লেসিস, স্টিয়ান ফন জিল, জেপি ডুমিনি, কুইন্টন ডি কক, ভারনন ফিল্যান্ডার, ডেল স্টেইন, মরনে মরকেল, অ্যারন ফাঙ্গিসো, সাইমন হারমার, তেম্বা বাভুমা, কাগিসো রাবাদা, ডেন ভিলাস।

Share this post

scroll to top
error: Content is protected !!