DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বিএনপির উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাকালীন সময় হতে নিবেদিতপ্রান নেতা অধ্যাপক দেলোয়ার হোসেন ও আখতার হোসেন বাদলের নেতৃত্বাধীন বিএনপি’র ব্রঙ্কস কমিটির মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভায় বক্তারা শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে প্রবাসের দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়েছেন।

বক্তারা বলেন, ষড়যন্ত্রের মধ্যদিয়ে রাষ্ট্র ক্ষমতায় এসে আওয়ামী লীগ দেশের গণতন্ত্র, বাক স্বাধীনতা, আইনের শাসন, মানবাধিকার ধ্বংস করে ফেলেছে। স্বাধীনতার ঘোষক ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সহ জিয়া পরিবারকে মুছে ফেলার ইতিহাস রচনা করছে। কিন্তু সেদিন বেশী দূরে নয়, যেদিন দেশের জনগণ-ই একদিন আওয়ামী লীগের সকল ষড়যন্ত্র রুখে দাঁড়াবে। খবর ইউএনএ’র।


সিটির ব্রঙ্কসের নিরব রেষ্টুরেন্টের মিলনায়তনে  রোববার (২৭ মার্চ) সন্ধ্যায়  বাংলাদেশের ৫১তম মহান স্বাধীনতা দিবস পালন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সিনিয়র সহ সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন এবং প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক যুগ্ম সম্পাদক আখতার হোসেন বাদল।

তাদেরকে ফুলের তোড়া দিয়ে বরণ করা হয়। ব্রঙ্কস বিএনপি’র সভাপতি এম আর আহমেদ জীবনের সভাপতিত্বে আয়োজিত সভায় বিশেষ ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক সহ সভাপতি রাব্বী মোহাম্মদ খোকন, সাবেক যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন ও যুক্তরাষ্ট্র যুবদলের সিনিয়র সহ সভাপতি আশরাফ উদ্দিন ঠাকুর।
আলোচনা সভার আগে রেষ্টুরেন্টের বাইরে বাংলা বাজার সড়কে দলীয় নেতা-কর্মীদের উপস্থিতিতে রং বেরং-এর এক গুচ্ছ বেলুন উড়িয়ে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন এবং সভায় ব্রঙ্কস বিএনপি’র পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন বিএনপি নেতা আখতার হোসেন বাদল। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং শহীদ জিয়ার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।  অনুষ্ঠানের শেষ ভাগে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের সুস্থ্যতা কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন সাঈদুর রহমান সাঈদ।

ব্রঙ্কস বিএনপি’র পূর্ণাঙ্গ কমিটি: সভায় ঘোষিত ব্রঙ্কস বিএনপি’র পূর্ণাঙ্গ কমিটি
সভাপতি- এম আর আহমেদ জীবন, সিনিয়র সহ সভাপতি– নাসির উদ্দীন সরকার, সহ সভাপতি- সুজা উদ্দীন সূজা, আমীর হোসেন সুজন, মোহাম্মদ ফুল মিয়া, ফরিদ হোসেন, আরিফ হোসেন, সাধারণ সম্পাদক- মোহাম্মদ গিয়াস উদ্দিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক– নুরুল ইসলাম নুরু, সোহেল চৌধুরী, মোহাম্মদ নাজমুল আলম, আলী আশরাফ ভূইয়া, আবুল কালাম, সাংগঠনিক সম্পাদক– ডা. মুক্তার আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক– জাহিদুর রহমান, মোহাম্মদ খালেদ আহমেদ, মোহাম্মদ আখতারুজ্জামান, কোষাধ্যক্ষ- সাঈদুর রহমান সাঈদ, প্রচার সম্পাদক– তাপসী রাবেয়া, সহ প্রচার সম্পাদক– নিগার সুলতানা সালমা, ধর্ম বিষয়ক সম্পাদক– মোহাম্মদ হারুনর রশীদ। সদস্য– মোহাম্মদ সাফায়েত উল্লাহ, মোমতাজ উদ্দিন আহমেদ, মিন্টু কুমার রায়, মোহাম্মদ লাভলু, রহমত আলী, সৈয়দ আব্দুল বাছিত, রোমা খালেদা, নওরিন আক্তার, মোসলেমা বেগম পলি, নাসিমা আক্তার ও আসমা আক্তার সুইটী।
উপদেষ্টা কমিটি: প্রধান উপদেষ্টা- আফরোজা বেগম। সদস্য- মোহাম্মদ রিপন, মোহাম্মদ নজরুল ও মোহাম্মদ

Share this post

scroll to top
error: Content is protected !!