DMCA.com Protection Status
ADS

কোনো চালক ছাড়াই ট্রেন অতিক্রম করলো ২৬ কিঃমিঃ,১০০ যাত্রীর প্রান রক্ষাঃ আমরা এই দায়ীত্বহীনতায় বাকরুদ্ধ!

railacciরাজবাড়ী রেল স্টেশন থেকে ছয়টি বগি ও প্রায় ১শ’ যাত্রী নিয়ে কোনো চালক ছাড়াই ২৬ কিলোমিটার চললো আন্তঃনগর রাজবাড়ী টু ফরিদপুর ৭৮৩ ট্রেনটি।
 
রোববার সকাল ৮টার দিকে এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।
 
এ ঘটনায় বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ প্রাথমিকভাবে চালক এল এম (লোকো মাস্টার) মোহাম্মদ আলী, সহকারী চালক (এ এল এম) ফয়সাল ও ট্রেন পরিচালক (গার্ড) সুভাষ চন্দ্রকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।
 
রাজবাড়ী রেলস্টেশনের দায়িত্বরত স্টেশন মাস্টার মো. কামরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রোববার সকাল ৮টা ১০ মিনিটে রাজবাড়ী টু ফরিদপুর আন্তঃনগর ট্রেনটির ফরিদপুরের উদ্দেশে রাজবাড়ী ছেড়ে যাওয়ার কথা ছিলো। কিন্তু ওই সময় চালক, সহকারী চালক ও ট্রেন পরিচালকের উপস্থিতি ছাড়াই ট্রেনটি বিপরীত রুট অর্থ্যাৎ রাজবাড়ী টু রাজশাহী রুটের দিকে ছয়টি বগিতে প্রায় ১শ’ যাত্রী নিয়ে ট্রেনটি চলতে শুরু করে।
 
এ ঘটনার পরপরই রাজবাড়ীর পরবর্তী রেল স্টেশন কালুখালীর স্টেশন মাস্টার ও রেলওয়ে কন্ট্রোল পাকশী অফিসে জানানো হয়। পরে রাজবাড়ী থেকে ২৬ কিলোমিটার রেলপথ পাড়ি দিয়ে ট্রেনটি পাংশা স্টেশনে পৌঁছুলে যাত্রীরা চেইন টেনে ট্রেনটি থামিয়ে দেন। 
 
চালকের অসাবধানতার কারণে এমনটি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তিনি।
 
রাজবাড়ী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুনিল কুমার ঘোষ জানান, ছেড়ে যাওয়া ট্রেনের চালক মোহাম্মদ আলীকে ট্রেনটি রাজবাড়ী আনতে পাংশায় পাঠানো হয়েছে। তিনি ফিরে এলে এ ব্যাপারে জিজ্ঞাসাবাদ করা হবে।
 
ঘটনাটি শুনে রাজবাড়ী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এম এ খালেক ও রাজবাড়ী ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মো. ফললুল হক মণ্ডল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Share this post

scroll to top
error: Content is protected !!