DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

মির্জা আব্বাসের সমর্থনে প্রার্থীতা প্রত্যাহার করতে বাধ্য হলেন আবদুস সালাম

salamক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থী বিএনপির নেতা আবদুস সালাম, বৃহস্পতিবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে এই প্রার্থী তাঁর প্রার্থিতা প্রত্যাহার করে নেন।

 

এর মধ্যে ঢাকা দক্ষিণে মেয়র পদে বিএনপি নেতা আবদুস সালাম সংগঠনটির ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক ও ঢাকার সাবেক মেয়র মির্জা আব্বাসের সমর্থনে তাঁর প্রার্থিতা প্রত্যাহার করেছেন বলে জানা গেছে।এব্যাপারে বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থানরত জনাব সালামের সাথে যোগাযোগ করা সম্ভব না হওয়ায় তার প্রতিক্রিয়া জানা যায়নি।

 

তবে দির্ঘদিন ঢাকা মহানগরী বিএনপির সাধারন সম্পাদকের দ্বায়িত্ব পালনকারী জনাব সালাম আসন্ন নির্বাচনে বিএনপি মনোনিত প্রার্থী মির্জা আব্বাসের পক্ষে প্রচারনায় অংশ নিলে ভালো হতো বলে বিএনপির তৃনমূল নেতা কর্মীগন মনে করেন।

 

বিএনপি নেতা আবদুস সালাম ঢাকা মহানগর কমিটির আহ্বায়ক মির্জা আব্বাসের সমর্থনে মাঠ থেকে সরে দাঁড়ালেও একই নির্বাচনী এলাকায় এখনও প্রার্থী রয়েছেন দলটির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক এস এম আসাদুজ্জামান রিপন।

 

এদিকে আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী উত্তরে মনোনয়নপত্র সংগ্রহ করলেও কয়েকদিন পরই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় এই অভিনেত্রী। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের বিশেষ উপদেষ্টা ববি হাজ্জাজ স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে নির্বাচনের ঘোষণা দিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন। একই নির্বাচনী এলাকায় জাপার সমর্থন পেয়েছেন বাহাউদ্দিন আহমেদ। দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে প্রার্থী হওয়ায় দলের চেয়ারম্যান ববি হাজ্জাজকে উপদেষ্টার পদ থেকে বহিষ্কার করেন। ববি হাজ্জাজ আলোচিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের ছেলে এবং আওয়ামী লীগ নেতা শেখ সেলিমের জামাতা।

 

গত ১৮ মার্চ ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

 

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ ঘোষিত তফসিল অনুযায়ী, আসছে ২৮ এপ্রিল তিন সিটি করপোরেশনে ভোট গ্রহণ করা হবে। ১ ও ২ এপ্রিল মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়েছে। ১০ এপ্রিল প্রতীক বরাদ্দ করা হবে। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে মির্জা আব্বাস প্রতিদ্বন্দ্বিতা করলেও মামলার কারণে তিনি আত্মগোপনে রয়েছেন।

 

মির্জা আব্বাসের পক্ষে গতকাল বুধবার থেকে তাঁর স্ত্রী আফরোজা আব্বাস নির্বাচনী এলাকায় প্রচার চালাচ্ছেন। আফরোজা আব্বাস এ সময় সাংবাদিকদের বলেন, ‘আদালতে জামিনের আবেদন করা হয়েছে। জামিন পেলে মির্জা আব্বাস নির্বাচনী প্রচারণায় মাঠে নামবেন। যারা কাজ করবে, তাদের বিরুদ্ধেও সরকার মামলা করবে। তাদেরও ধরে নিয়ে যাবে। তবে আমরা শেষ পর্যন্ত চেষ্টা করব।

Share this post

scroll to top
error: Content is protected !!