DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

আসল রাজনৈতিক সংকটকে আড়াল করতেই জঙ্গীবাদের জিকির তুলছে আওয়ামী লীগ : সালাহ উদ্দিন আহমেদ

20dolক্ষমতাসীন দল আওয়ামী লীগ দেশের আসল রাজনৈতিক সংকট আড়াল করতেই জঙ্গিবাদের জিকির তুলছে বলে দাবি করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ।

তিনি বলেছেন, এর মাধ্যমে সরকার দেশ ও আন্তর্জাতিক মহলকে বিভ্রান্ত করতে চায়। রোববার বিকালে সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকাশ্য ৭ ই মার্চের  জনসভায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরদ্ধে দণ্ড ঘোষণা করেছেন্- এমন অভিযোগ করে সালাহ উদ্দিন বলেন, “আইন-আদালত, বিচারব্যবস্থার কোনো কার্যকারিতা এরপরে আর অবশিষ্ট থাকে না।”

 

সালাহ উদ্দিন বলেন, “প্রধানমন্ত্রীর নিজের বিরুদ্ধে দায়ের ১৩টির বেশি মামলায় তাকে কোনোদিন হাজিরা দিতে হয়নি, মোকাবেলাও করতে হয়নি। তাকে সব মামলা থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আওয়ামী নেতা-কর্মীদের হাজার হাজার মামলা প্রত্যাহার করে নেয়া হয়েছে। আওয়ামী মন্ত্রী-এমপিদের বিরুদ্ধে দুদকের সব অভিযোগ ও মামলায় দায়মুক্তি সনদ দেয়ার হিড়িক পড়েছে।”

 

বিবৃতিতে আরও বলা হয়, “নিয়ন্ত্রিত বিচারব্যবস্থায় আইনের শাসন কামনা করা যায় না। তার পরও বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে সব মিথ্যা মামলা আইনিভাবেই মোকাবেলা করা হবে।”

 

বিবৃতিতে সালাহ উদ্দিন বলেন, “আন্দোলনকারী জনগণের লাশের স্তূপ মাড়িয়ে, সারা দেশে রক্তগঙ্গা বইয়ে দিয়ে প্রধানমন্ত্রী অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার কুৎসিত অপচেষ্টায় বাংলাদেশ মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে। ভয়ংকর এই পুলিশি রাষ্ট্রে জনগণ আইন-আদালতের প্রতি আস্থা হারিয়ে ফেলেছে। গণতন্ত্রের শরীরে এত রক্তপাত জনগণ আগে কখনো দেখেনি।”

 

একটি প্রহসনমূলক নির্বাচনের ফলে সৃষ্ট রাজনৈতিক সংকটকে জঙ্গিবাদের সমস্যা হিসেবে বাজারজাত করার ‘ভাঙা ক্যাসেটটি’ আওয়ামী লীগ বাজিয়েই যাচ্ছে বলে মন্তব্য করে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, “আওয়ামী লীগের ভুয়া নির্বাচনের ফলে সৃষ্ট রাজনৈতিক মহাদুর্যোগের দায় দেশের জনগণ নেবে না। সেই ভুলের খেসারত আওয়ামী লীগকেই দিতে হবে। রাজনৈতিক সংকটকে আড়াল করতেই আওয়ামী লীগ জঙ্গিবাদের জিকির তুলে দেশবাসী ও আন্তর্জাতিক মহলকে বিভ্রান্ত করতে চায়।”

 

সালাহ উদ্দিন বলেন, “আমরা শাসকগোষ্ঠীকে আবার স্মরণ করিয়ে দিতে চাই, যুক্তির বিরুদ্ধে শক্তি প্রয়োগ কখনোই শুভ ফল বয়ে আনবে না। র্যা ব, পুলিশ, বিজিবিকে রক্ষীবাহিনী স্টাইলে গণহত্যার হুকুম দিয়ে তার দায়ভার প্রধানমন্ত্রী নিজের কাঁধে তুলে নিলেও এর জন্য দায়ী কেউই বিচারের হাত থেকে রেহাই পাবে না।”

 

একনায়কতান্ত্রিকতা ছেড়ে গণতন্ত্রের পথে আসার আহ্বান জানিয়ে সরকার ও প্রশাসনের উদ্দেশে সালাহ উদ্দিন বলেন, “দেশকে বাঁচান, মানুষ বাঁচান এবং নিজেরাও বাঁচার চেষ্টা করুন।”

 

বিবৃতিতে দেশের বিভিন্ন স্থানে দলের নেতাকর্মীদের ওপর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ‘নির্যা্তনের’ কয়েকটি ঘটনা তুলে ধরা হয়।

 

এর মধ্যে শনিবার রাতে কোনো অভিযোগ ছাড়াই জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনকে ডিবি পুলিশ পরিচয়ে বাসা থেকে ধরে নিয়ে যায় বলে অভিযোগ করা হয়। গ্রেফতারের পর তাকে আদালতে হাজির না করায় উদ্বেগ প্রকাশ এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করেন।

Share this post

scroll to top
error: Content is protected !!