DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বাংলাদেশে মার্কিন নাগরিকদের নিরাপত্তার বিষয়ে উদ্বিগ্ন পিটার হাস!

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে সামনের দিনগুলোতে বাংলাদেশে অবস্থানরত মাার্কিন নাগরিকদের কোনো নিরাপত্তা ঝুঁকি আছে কি না তা জানতে চেয়েছেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস। 

 বুধবার ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে বিষয়টি জানতে চান। এ সময় ডিএমপি কমিশনার পিটার হাসকে আশ্বস্ত করে বলেন, ডিএমপিতে কোনো নাগরিকই ঝুঁকিতে নেই। আমরা সব সময় মার্কিন নাগরিকদের নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিই। বৈঠকে উপস্থিত ডিএমপির উচ্চ পর্যায়ের সূত্র যুগান্তরকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার সকালে ডিএমপি হেডকোয়ার্টার্সে পিটার হাস ডিএমপি কমিশনারের সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় সাম্প্রতিক জঙ্গিবিরোধী অভিযান ও গ্রেফতার এবং রাজধানীর আইনশৃঙ্খলাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। 

এ সময় ডিএমপির অতিরিক্ত কমিশনার ড. খন্দকার মহিদ উদ্দিন, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ এবং কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান আসাদুজ্জামানসহ ডিএমপি এবং মার্কিন দূতাবাসের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকে উপস্থিত একজন অতিরিক্ত কমিশনার  বলেন, ‘আমরা কীভাবে কাজ করি সে বিষয়ে জানতে চেয়েছেন মার্কিন রাষ্ট্রদূত। আমাদের কাজের ধরন সম্পর্কে রাষ্ট্রদূতকে বিস্তারিত ধারণা দিয়েছেন কমিশনার মহোদয়।’ তিনি বলেন, অতীতে ডিএমপির অনেক কর্মকর্তা মার্কিন যুক্তরাষ্ট্রে ট্রেনিং নিয়েছেন। এ বিষয়ে কৃতজ্ঞতা প্রকাশ করে ডিএমপি কমিশনার চলমান কাজগুলোকে আরও এগিয়ে নেওয়ার আহ্বান জানান।

 

Share this post

scroll to top
error: Content is protected !!