DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

খালেদা জিয়ার মুক্তির দাবীতে কানাডার পররাষ্ট্র দফতরের সাথে বিএনপির বৈঠক।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের বর্তমান ভয়াবহ মানবাধিকার লংঘন এবং সরকারের স্বেচ্ছাচারিতায় দেশের গনতান্ত্রীক ব্যবস্থা আজ ভেঙ্গে পড়েছে ,দেশে কোন আইনের শাসন নাই ,মানুষের মত প্রকাশের স্বাধীনতা নেই,দেশের প্রধান বিরোধী দলের নেতা সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আজ সাজানো মামলায় কারা-অন্তরীন , এই অবস্থায় অবৈধ ভাবে ক্ষমতাসীন আওয়ামী লীগ ২০১৪ সালের ৫ই জানুয়ারীর মতো আরেকটি পাতানো নির্বাচন করে ক্ষমতা কুক্ষিগত করার পায়তারা করছে। এই অসহনীয় পরিস্থিতি উত্তরনে কানাডার মতো বাংলাদেশের অকৃত্রিম বন্ধু দেশগুলোর একান্ত সহযোগিতার আজ বড়ই প্রয়োজন।

 

অন্যায়ভাবে কারাবন্দী বিএনপি চেয়াপারসন বেগম খালেদা জিয়ার আশুমুক্তি এবং বাংলাদেশে একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের দাবীতে গত সোমবার,২৬শে মার্চ,দুপুরে কানাডা বিএনপির নেতারা অটোয়ায় কানাডা পররাষ্ট্র মন্ত্রনালয়ের উর্ধতন কর্মকর্তাদের সাথে এক জরুরী বৈঠকে এসব কথা বলেন।

কানাডা বিএনপি নেতা আনসারউদ্দীন আহমদের সার্বিক তত্বাবধানে এই অতীব গুরুত্বপূর্ন এই বৈঠকটি আয়োজিত হয়।

বৈঠকে কানাডার পররাষ্ট্র মন্ত্রীর পক্ষে অংশগ্রহন করেন,পররাষ্ট্র দফতরের দক্ষিন এশিয়া বিষয়ক মহা পরিচালক জনাব রবার্ট ম্যাকডুগাল । আরও উপস্থিত ছিলেন দক্ষিন এশিয়া বিভাগের (বাংলাদেশ ও পাকিস্তান ) সহকারী পরিচালক রবার্ট বেইন।

কানাডা বিএনপির নেতাদের মধ্যে বক্তব্য প্রদান করেন,সর্ব জনাব নাসির তরফদার, রেজাউল করীম তালুকদার , ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজু , এম হাফিজুর রহমান, নবী হোসেন প্রমুখ।

জবাবে জনাব ম্যাগডুগাল বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাথে তার বারংবার সাক্ষাতের কথা স্মরন করেন। উল্লেখ্য জনাব ম্যাগডুগাল বিগত দিনে ঢাকায় নিযুক্ত কানাডার হাইকমিশনার  হিসাবে দ্বায়িত্ব পালন করেছেন। তিনি বৈঠকে উপস্থাপিত জরুরী বিষয়গুলির নিয়ে কাজ করে সত্বর ব্যবস্থা গ্রহনের প্রতিশ্রুতি দেন।

বৈঠকে কানাডা বিএনপির পক্ষ থেকে বেগম খালেদা জিয়ার কথিত অর্থ আত্বসাত মামলার অসত্য ও অসঙ্গতিপূর্ন বিষয়াবলী তুলে ধরে কিছু দলীল হস্তান্তর  করা হয়।এছাড়াও অতি সম্প্রতি কানাডার ফেডারেল কোর্ট 'বিএনপির রাজনৈতিক কর্মকান্ড সন্ত্রাসের পর্যায়ে পড়ে না',বলে যে রায় হয়, তার কপিও জনাব ম্যাকডুগালকে দেয়া হয়।

বর্তমান প্রেক্ষাপটে অতি গুরুত্বপূর্ন এই বৈঠকে কানাডা বিভিন্ন শহর,মন্ট্রিয়ল,টরেন্টো এবং অটোয়া  থেকে বিএনপি নেতৃবৃন্দ যোগ দেন।তারা হলেন,সর্ব জনাব আনসারউদ্দীন আহমদ, এজাজ আখতার তৌফিক ,ফারুক এ সৈয়দ মিন্টু ,ক্যাপ্টেন(অবঃ)মারুফুর রহমান রাজু ,এম জয়নাল আবেদীন জামিল, মাহমুদুল ইসলাম সুমন  রেজাউল করীম তালুকদার ,মোহাম্মদ রোমেল রুমি মোঃ মুজিবর রহমান ,জনাবা রেহানা আকতার , মোহাম্মদ হাফিজউদ্দীন , আব্দুল কালাম ,  হাফিজুর রহমান , মন্জুর মোরশেদ ,নাসির তরফদার প্রমুখ।

 

 

Share this post

scroll to top
error: Content is protected !!