DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

অবশেষে দেশের রাজনীতি নিয়ে মুখ খুললেন ড. ইউনূস

AUSTRIA-BANGLADESH-YUNUS-NOBELজাতীয় ও আন্তর্জাতিক সমঝোতা ছাড়া বাংলাদেশের শান্তি প্রতিষ্ঠা কোনভাবেই সম্ভব নয় বলে মন্তব্য করেছেন নোবেল জয়ী অর্থনীতিবীদ ড. ইউনূস।

 

বৃহস্পতিবার গ্রামীণ ব্যাংকের উদ্যোগে রাজধানীর মিরপুরে গ্রামীণ ব্যাংক অডিটরিয়ামে স্যোশাল বিজনেস ডিজাইন বিজনেস ডে সেমিনার চলাকালিন চা বিরতির সময় বাংলাদেশের সংকট সমাধান প্রসঙ্গে তার কাছে জানতে চাইলে তিনি এমন কথা বলেন।

 

ডক্টর ইউনূস বলেন, জাতীয় ও আন্তর্জাতিক আলোচনার মাধ্যমেও সমাধান হতে পারে। নিজেদের মধ্যে দেশ প্রেম তৈরি না হলে কোন সমঝোতা স্থায়ী হবে না এমন মন্তব্য করে ইউনূস বলেন, দেশবাসি অপেক্ষায় রয়েছে রাজনীতির নামে নাশকতা ও সহিংসতা বন্ধ হবে।

 

রাজনৈতিক কোন বিষয় নিয়ে আমার মাধাব্যথা নেই, তবে সাধারণ মানুষের মত আমারও উদ্বেগ ও উৎকণ্ঠা রয়েছে। বর্তমানে সারাদেশে রাজনীতির নামে তান্ডব দেখে। রাজনৈতিক সহিংসতায় সাধারণ মানুষের প্রাণ যাচ্ছে উল্লেখ করে বলেন, আমি দুস্থ মানুষ নিয়ে কাজ করি, তাই গ্রামীণ ব্যাংকের উদ্যোগে বিভিন্ন সোস্যাল আনুষ্ঠানের মাধ্যমে ক্ষুদ্র ব্যবসায়িদের আর্থিক, মানসিক ও পরামর্শ দিয়ে তাদের সহযোগিতা করে যাচ্ছি।

 

বিশ্ব শান্তি নোবেল বিজয়ী হিসেবে বাংলাদেশের শান্তি প্রতিষ্ঠার উপায় প্রসঙ্গে ইউনূস বলেন, একটা সমঝোতা তো হতেই হবে, তার আগে নেতা-নেত্রীদের সাধারণ মানুষের প্রতি দরদ ও ভালোবাসা তৈরি হলে সকল সমস্যার সমাধান সম্ভব বলে পরামর্শ দিয়ে বলেন, সহিংসতা কোন রাজনীতি নয়, যা বাংলাদেশে হচ্ছে। আমিও আশায় আছি কবে বাংলাদেশে শান্তি প্রতিষ্ঠা হবে।

Share this post

scroll to top
error: Content is protected !!