DMCA.com Protection Status
ADS

বেগম খালেদা জিয়ার সঙ্গে ইইউ প্রতিনিধিদলের বৈঠক অনুস্ঠিত

83112_Khaleda Zia-EUবাংলাদেশের ভয়াবহ রাজনৈতিক সংকট নিরসনে   বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে বৈঠক করেছে ঢাকা সফররত ইউরোপীয় পার্লামেন্টের উচ্চ ক্ষমতা সম্পন্ন  প্রতিনিধিদল।

 

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তারা প্রবেশ করেন। এরপর সাড়ে ৭টার দিকে তারা বেরিয়ে আসেন। তবে এ সময় তারা কেউই সাংবাদিকদের সঙ্গে কথা বলেননি। ছয় সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন- ইউরোপীয় পার্লামেন্টের মানবাধিকার বিষয়ক উপ-কমিটির উপ-প্রধান ক্রিশ্চিয়ান দান প্রেদা।

 

এছাড়াও উপস্থিত ছিলেন ক্যারল ক্রাসিক (পোল্যান্ড), ইয়োসেফ ভেইডেনহোলজার (অস্ট্রিয়া) প্রমুখ। ইউরোপীয় পার্লামেন্টের তিন কর্মকর্তাও প্রতিনিধিদলের সঙ্গে ছিলেন। বিএনপির পক্ষ থেকে ছিলেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল কাইয়ুম

বিস্বস্ত সূত্রে জানা গেছে, বিএনপির পক্ষ থেকে প্রতিনিধিদলকে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি এবং বিএনপির অবস্থান বিস্তারিত ভাবে ব্যাখা করা হয় এবং সমস্য নিরসনে ইওরোপীয় ইউনিয়নের সার্বিক সহযোগিতা কামনা করা হয়।

গত দুই দশকে এটাই ইউরোপীয় সংসদীয় মানবাধিকার বিষয়ক উপ-কমিটির প্রথম বাংলাদেশ সফর। রাজনৈতিক অধিকার, গণতান্ত্রিক চর্চা, মতপ্রকাশের স্বাধীনতা, বাংলাদেশে শিল্পগুলোতে শ্রম অধিকারসহ বাংলাদেশের সার্বিক মানবাধিকার পরিস্থিতি পর্যবেক্ষণ করবে প্রতিনিধি দলটি।

তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নাগরিক সমাজ, ব্যবসায়ী এবং গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গেও বৈঠক করবেন।

Share this post

scroll to top
error: Content is protected !!