DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সংলাপের জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে নাগরিক সমাজের চিঠি

khaleda-hudaচলমান রাজনৈতিক সঙ্কট নিরসনে সংলাপের আহ্বান জানিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নাগরিক সমাজের পক্ষ থেকে  চিঠি দিয়েছেন সাবেক প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) এটিএম শামসুল হুদা।

সোমবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে চিঠিটি খালেদা জিয়াকে তার গুলশানের কার্যালয়ে পৌঁছে দেন অ্যাডভোকেট প্রিন্স চঞ্চল মাহমুদ।

বিষয়টি দৈনিক প্রথম বংলাদেশকে নিশ্চিত করেছেন চেয়ারপারসনের প্রেসউইং সদস্য শামসুদ্দিন দিদার।

তিনি জানান, এটিএম শামসুল হুদা স্বাক্ষরিত চিঠিটি নাগরিক সমাজের পক্ষ থেকে দেয়া হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, চলমান রাজনৈতিক পরিস্থিতি ও বিরাজমান সঙ্কট থেকে উত্তরণের লক্ষ্যে গত ৭ ফেব্রুয়ারি ইঞ্জিনিয়ার্স ইনুস্টিটিউশন সেমিনার হলে বিভিন্ন শ্রেণীপেশার নাগরিকদের এক মতবিনিময় সভা হয়। এ সভায় সকলের বক্তব্যের আলোকে এবং ঐক্যমতের ভিত্তিতে ‘জাতীয় সঙ্কট নিরসনে জাতীয় সংলাপ’ এর প্রস্তাবনা গৃহিত হয়। এতদসঙ্গে প্রেরিত উক্ত প্রস্তাবনার আলোকে আপনার শুভ উদ্যোগ কামনা করছি।

চিঠি দেয়ার সময় উপস্থিত জনাব প্রিন্স চঞ্চল মাহমুদ বলেছেন, ‘আমরা তিন জন এসেছি। এ চিঠি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকেও দেয়া হবে।’

উল্লেখ্য সম্প্রতি দেশের চলমান অচলাবস্থা নিরসনে বিশিষ্ট নাগরিকবৃন্দের সমন্বয়ে গঠিত 'নাগরিক সমাজ'এর পক্ষ থেকে দুই নেত্রীকে  অবিলম্বে সংলাপের অনুরোধ জানিয়ে চিঠি দেবার সিদ্ধান্ত হয়।এই শুভ উদ্যোগে সর্বসাধারনের মধ্যে ব্যাপক সমর্থন পেলেও ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতা গন এর বিরোধিতা করে সুশীল সমাজকে তীব্র ভাষায় আক্রমন করেছেন।

Share this post

scroll to top
error: Content is protected !!