DMCA.com Protection Status
ADS

এবারের এ্যাকাডেমী পুরষ্কারঃ সেরা অভিনেতা ম্যাকক্যানাহাই, অভিনেত্রী ব্ল্যানচেট, অস্কার সেরা ‘টুয়েলভ ইয়ারস অ্যা স্লেভ’

image_79980_0লতি বছর চলচ্চিত্র জগতের সবচেয়ে সম্মানজনক পুরস্কার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড বা অস্কারে সেরা ছবি নির্বাচিত হয়েছে ‘টুয়েলভ ইয়ারস অ্যা স্লেভ’। যুক্তরাষ্ট্রের গৃহযুদ্ধের সময়কার সত্য ঘটনা নিয়ে নির্মিত ছবিটি পরিচালনা করেছেন স্টিভ ম্যাককুইন।

 
এদিকে এবারের আসরে ‘ডালাস বায়ার্স ক্লাব’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন  ম্যাথিউ ম্যাকনাফে। আর ‘ব্লু জেসমিন’ ছবিতে দারুণ আভিনয়ের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার উঠেছে কেট ব্ল্যানচেটের হাতে।
 
দেশ বিদেশের চলচ্চিত্র তারকাদের পাশাপাশি অস্কারপ্রাপ্তদের হাসি কান্নায় মুখরিত হয়ে উঠেছে লস অ্যাঞ্জেলেসের ডলবি থিয়েটার। বাংলাদেশ সময় সোমবার সকাল থেকে সেখানে চলছে চলতি বছরে অস্কার পুরস্কার প্রদান অনুষ্ঠান। 
 
‘টুয়েলভ ইয়ারস অ্যা স্লেভ’ ছবির জন্য সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন অভিনেত্রী লুপিতা নয়োও। পুরস্কার হাতে নিয়ে তিনি আবেগে কান্নায় ভেঙে পড়েন। তিনি ধন্যবাদ জানান ছবির পরিচালক স্টিভ ম্যাকুইনকে। একইসঙ্গে ধনবাদ জানান গোটা হলিউডকে তাকে এই সম্মান দেয়ার জন্য।
 
অন্যদিকে বার্কহাদ আবদি (ক্যাপটেন ফিলিপস), ব্রাডলি কুপার (আমেরিকান হ্যসল), মিখায়েল ফাসবেনডার (১২ ইয়ারস অ্য স্লেভ), জোনাহ হিলদের (দ্য উলফ অব ওয়াল স্ট্রিট) মতো তারকাদের হারিয়ে সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার উঠেছে অভিনেতা জ্যারেড লেটোর হাতে। ‘ডালাস বায়ারস ক্লাব’ ছবির জন্য তিনি এই পুরস্কার পেলেন।
 
সেরা শব্দগ্রহণ ও সম্পদনার পুরস্কার পেয়েছে ‘গ্র্যাভিটি’ ছবিটি। সেরা বিদেশি ছবির ক্যাটাগরিতে অ্যাকাডেমি পুরস্কার মিলেছে ইটালির ছবি ‘দ্য গ্রেট বিউটি’।
 
সেরা তথ্যচিত্রের পুরস্কার পেয়েছে টুয়েন্টি ফিট ফর স্টারডম। যা পরিচালনা করেছেন মরগ্যান নেভিলে। সেরা তথ্য চিত্র (শর্ট সাবজেক্ট) বিভাগে সেরার পুরস্কার পেয়েছে ‘দ্য লেডি ইন লাম্বার সিক্স : মিউজিক সেভড মাই লাইফ’।
 

Share this post

scroll to top
error: Content is protected !!