DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

নারায়ণগঞ্জে ভেঙে ফেলা হলো জিয়ার ম্যুরাল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ায় শহীদ মিনারের বিপরীত পার্শ্বে জিয়া হলে অবস্থিত সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বিশালাকৃতির ম্যুরালটি ভেঙে ফেলা হয়েছে। গতকাল সকালে ম্যুরালটি জিয়া হলের সামনে ভাঙা অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তবে এই ঘটনায় কারা জড়িত তা জানা যায়নি।
 
খবর পেয়ে বিকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র নেতারা। এ সময় মহানগর বিএনপি’র আহ্বায়ক এডভোকেট সাখাওয়াত হোসেন খান বলেন, ঘটনাটি অত্যন্ত লজ্জাজনক। আমরা হতবাক ও ব্যথিত হয়েছি। শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের ঘোষক ও সেক্টর কমান্ডার ছিলেন। তিনি যুদ্ধের পর বীরউত্তম উপাধিতে ভূষিত হয়েছেন। ১৯ দফা কর্মসূচির মাধ্যমে তিনি এ দেশকে রক্ষা করেছিলেন। সরকারি দলের লোকেরা ষড়যন্ত্রের মাধ্যমে শহীদ জিয়ার এ ম্যুরাল ভেঙেছে।

মহানগর বিএনপি’র সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু বলেন, নারায়ণগঞ্জে বিএনপি কতোবার ক্ষমতায় ছিল। আমরা কোথাও হাত দেইনি।

আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। আগামী ৭২ ঘণ্টায় ম্যুরাল যথাস্থানে না বসালে আমরা নারায়ণগঞ্জবাসীকে নিয়ে কর্মসূচি দেবো এবং তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো। আমরা জেলা প্রশাসকের সঙ্গে কথা বলেছি। তারা বলেছে এমন কোনো সিদ্ধান্ত হয়নি। এমন কিছু করবেন না যেন নারায়ণগঞ্জ অশান্ত হয়। এ সরকারই শেষ সরকার না। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই।
এ বিষয়ে জেলা প্রশাসক মাহমুদুল হক বলেন, জেলা প্রশাসন এই হলটি পরিত্যক্ত ঘোষণা করেছে। ভবনটি ভাঙার কাজ চললেও ম্যুরাল ভাঙার কোনো উদ্যোগ আমরা নেইনি। কারা এটি করেছে তা প্রশাসন তদন্ত করে দেখবে। প্রসঙ্গত, ৪ঠা ফেব্রুয়ারি নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান পরিত্যক্ত জিয়া হল (টাউন হল) ভেঙে সেখানে ৬ দফা মঞ্চ করার প্রস্তাবনা রাখেন জাতীয় সংসদে। পরে নারায়ণগঞ্জের বেশ কয়েকটি অনুষ্ঠানেও এই হল ভেঙে নতুন করে ৬ দফা মঞ্চ, গ্যালারি, উন্মুক্ত স্থান নির্মাণ করার ঘোষণা দেন তিনি।

Share this post

scroll to top
error: Content is protected !!