DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

সৈয়দ ইবরাহিমের নেতৃত্বে আসন্ন বিনাভোটের নির্বাচনে যাচ্ছে ‘যুক্তফ্রন্ট’

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপির সঙ্গে সরকারবিরোধী যুগপৎ আন্দোলনে থাকা বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম একটি নতুন রাজনৈতিক জোট গঠনের ঘোষণা দিয়েছেন। ‘যুক্তফ্রন্ট’ নামের এই জোট আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও যাবে বলেও জানিয়েছেন তিনি।

বুধবার (২২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের এক সংবাদ সম্মেলনে সৈয়দ মুহাম্মদ ইবরাহিম নিজেই এ ঘোষণা দেন। জানান, যুক্তফ্রন্ট ১০০ আসনে প্রার্থী দেবে। তিনিই নতুন জোটের সভাপতির দায়িত্ব পালন করবেন।

যুক্তফ্রন্টের দরজা উন্মুক্ত। এই জোটে যে কেউ অংশগ্রহণ করতে বা যোগ দিতে পারেন বলেও জানান জোটের সভাপতি।

মেজর জেনারেল (অব.) ইব্রাহিম বলেন, “সরকার চাচ্ছে দ্বাদশ জাতীয় নির্বাচন সুষ্ঠু অবাধ নিরপেক্ষ সবার কাছে গ্রহণযোগ্য করতে। আমার বিশ্বাস আসন্ন জাতীয় দ্বাদশ নির্বাচন ‘ফ্রি অ্যান্ড ফেয়ার’ ভাবেই অনুষ্ঠিত হবে। সরকার সেদিকেই এগোচ্ছে।’ তবে এই নির্বাচন যদি সবার কাছে গ্রহণযোগ্য না হয় তাহলে তিনি ক্ষতিগ্রস্ত হবেন বলেও জানান।

তিনি বলেন, ‘সচেতন নাগরিক হিসাবে সকলেরই দেশের জন্য কিছু কল্যাণকর করা উচিত সে কারণেই আমি রাজনীতিতে এসেছি।’ আবার অবাধ নিরপেক্ষ নির্বাচন করতে তত্ত্বাবধায়ক সরকারের যে দাবি উঠেছে তারও প্রয়োজন আছে বলেও মনে করেন মুহাম্মদ ইবরাহিম।

বর্তমান সরকারকে উদার মনের সরকার আখ্যা দিয়ে ইবরাহিম বলেন, ‘বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অসুস্থ ছিলেন। তিনি এখন সুস্থ। বর্তমান সরকার তার চিকিৎসা ব্যবস্থার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার সুযোগ করে দিয়েছে। এই উদারতা ইতিহাসের পাতায় স্বর্ণ অক্ষরে লেখা থাকবে।’

এসময় অবরোধ, হরতাল জ্বালাও-পোড়াও আন্দোলনের কর্মসূচি থেকে সবাইকে বিরত থাকার আহ্বান জানান এই নেতা। একইসঙ্গে সরকারকে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণের নামে ধরপাকড়, মামলা-মোকদ্দমা থেকে সড়ে আসার জন্যও অনুরোধ করেন তিনি।

সংবাদ সম্মেলনে ‘যুক্তফ্রন্ট’ জোটে শরিক দল বাংলাদেশ জাতীয় পার্টি, মুসলিম লীগ এবং কল্যাণ পার্টির নেতারা উপস্থিত ছিলেন।

Share this post

scroll to top
error: Content is protected !!