DMCA.com Protection Status
ADS

শহীদ জিয়ার জন্ম না হলে বাংলাদেশ হতো নাঃ কানাডা বিএনপি।

prothomb

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আজ রবিবার ২২শে জানুয়ারী সন্ধ্যায় কানাডার মন্ট্রিয়ল শহরের একটি স্বনামধন্য ব্যাংকুয়েট হলে কানাডা বিএনপির বর্নাঢ্য আয়োজনে মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্ম বার্ষিকী পালিত হয়।

1faruk

শহীদ জিয়ার জন্মবার্ষিকী উদযাপন পরিষদের আহবায়ক কানাডা বিএনপি নেতা জনাব কামরুল হাসান ফারুক হাওলাদার এবং সদস্য সচিব কানাডা বিএনপি নেতা জনাব মোস্তাহীদ আহমদ মুকুর সার্বিক তত্বাবধানে এই চমৎকার অনুষ্ঠানটি আয়োজিত হয়।

1muku

অনুষ্ঠানটি  সুচারু ভাবে পরিচালনা করেন , কানাডা বিএনপি নেতা জনাব আবুল বাসার মানিক এবং কানাডা বিএনপি নেতা এম জয়নাল আবেদীন জামিল।

1jamil

প্রচন্ড ঠান্ডা আবহাওয়াকে উপেক্ষা করে অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো।

meet

শুরুতেই পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করেন কানাডা বিএনপি নেতা মোঃ আবুল হাসান।

1ezaz

 

আজকের অনুষ্ঠানের প্রথম পর্ব ছিলো শহীদ জিয়ার কর্মময় জীবন ও দর্শন নিয়ে আলোচনা । 

1ansar copy

এই অংশে আলোচনায় অংশ নেন ,কানাডা বিএনপি নেতা সর্বজনাব রফিকুল ইসলাম,মামুনুর রশীদ ,শাফিউদ্দীন আহমেদ,আবদুস সামাদ খান নান্টু ,কাজী দেলোয়ার হোসেন জনী, আনসারউদ্দীন আহমেদ , বিশিষ্ট শিক্ষাবীদ ড.আবিদ বাহার , বিএনপি নেতা নবী হোসেন , এজাজ আখতার তৌফিক এবং ক্যাপ্টেন(অবঃ)মারুফুর রহমান রাজু প্রমুখ।

1nobi

টরেন্টো থেকে আগত কানাডা বিএনপির নেতৃবৃন্দের মাঝে বক্তব্য রাখেন,সর্বজনাব মুজিবর রহমান,মোহাম্মদ হান্নান মামুন, ফজলুল হক এবং জাতীয়তাবাদী মহিলা দল কানাডা শাখার সভানেত্রী বেগম নাজমা হক ও সাধারন সম্পাদিকা বেগম রেহানা আখতার ।

1mujib

আলোচক নেতৃবৃন্দ শহীদ জিয়ার নীতি ও আদর্শময় জীবন অনুসরন করার উপর বিশেষ গুরুত্বারোপ করেন।তারা বলেন , শহীদ জিয়া জন্ম না নিলে বাংলাদেশ আদৌ স্বাধীন হতো না। 

1raju

তারা আরও বলেন, বাংলাদেশের জনগনের অবিসংবাদিত নেতা শহীদ জিয়ার দল বিএনপি এখনও বাংলাদেশের সবচেয়ে বড় ও জনপ্রিয় দল এবং নিরপেক্ষ নির্বাচন হলে এই দল আবার ক্ষমতায় আসবে তা নিশ্চিত।

1abid

অনুষ্ঠানের প্রথম পর্বের শেষাংশে বক্তব্য রেখে সকলকে ধন্যবাদ জানান,উদযাপন পরিষদের সদস্য সচিব মোস্তাহীদ আহমেদ মুকু।

1safi copy

সবশেষে বক্তব্য রাখেন,উদযাপন পরিষদের আহবায়ক কানাডা বিএনপি নেতা জনাব কামরুল হাসান ফারুক হাওলাদার।এপর্যায়ে উপস্থিত সকলকে নিয়ে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম শুভ জন্মদিনের কেক কাটা হয়।

1ruma copy

অনুষ্ঠানের ২য় পর্বে ছিলো মনোজ্ঞ সংগীতানুষ্ঠান ।এতে সংগীত পরিবেশন করেন দেশে এবং প্রবাসের প্রখ্যাত শিল্পী রুমা কর এবং নতুন সম্ভাবনা ইলমা খন্দকার।এসময় আগত অতিথিদের মুখরোচক রাতের খাবার পরিবেশন করা হয়।

ilma

Share this post

scroll to top
error: Content is protected !!