DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

পিটার হাস কোথায় গেছেন,হাসিনা সরকার জানে,কিন্তু বলবে নাঃ পররাষ্ট্র মন্ত্রণালয়

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস কোথায় গেছেন,হাসিনা সেটা সরকার জানে। কিন্তু ভিয়েনা কনভেনশনের বাধ্যবাধকতার কারণে তিনি এখন কোথায় কোন অবস্থায় রয়েছেন সেই তথ্য সরকার প্রকাশ করতে পারবৈ না। এ নিয়ে কারও জানার আগ্রহ থাকলে দূতাবাসে যোগাযোগের পরামর্শ দেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরিন। 

   মন্ত্রণালয়ের সাপ্তাহিক ব্রিফিংয়ে সাংবাদিকদের একাধিক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। সেহেলী সাবরিন বলেন, রাষ্ট্রদূত পিটার হাস ছুটিতে যাওয়ার আগে আমাদের লিখিতভাবে বিস্তারিত জানিয়েছেন। তার অবর্তমানে কে চার্জ দ্য অ্যাফেয়ার্স হিসাবে দায়িত্ব পালন করবেন সেটাও জানিয়েছেন। কিন্তু তিনি কোথায় গেছেন, কবে ফিরবেন তা সরকার পাবলিক করতে পারে না।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, বাংলাদেশে যেসব বিদেশি রাষ্ট্রদূত আছেন, তাঁরা যখন স্টেশন ত্যাগ করেন, তা কূটনৈতিক পত্রের মাধ্যমে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানান। এটা তাদের হেডকোয়ার্টারের অনুমতি সাপেক্ষেই হয়। আবার বাংলাদেশের রাষ্ট্রদূতেরাও যখন ছুটিতে কিংবা দাপ্তরিক কাজে স্টেশন ত্যাগ করেন, তখন একইভাবে ঢাকার অনুমতি নেন এবং হোস্ট কান্ট্রিকে অবহিত করেন। বিমানবন্দর সূত্রে জানা গেছে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বৃহস্পতিবার দুপুরে শ্রীলঙ্কা এয়ারলাইনসের নিয়মিত ফ্লাইটে কলম্বোর উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যান।তবে বিশ্বস্ত  সূত্রে জানা গেছে পিটার হাস ইতোমধ্যেই তার দেশ যুক্তরাষ্ট্র পৌছে গেছেন।

৮ দিন ছুটি কাটিয়ে তিনি ঢাকা ফিরবেন বলে নিশ্চিত করেছে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়। 

Share this post

scroll to top
error: Content is protected !!