DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

মিথ্যা মামলায় জামায়াত আমির ও সেক্রেটারিসহ ৯৬ নেতাকর্মীর বিচার শুরু

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  গাড়িতে অগ্নিসংযোগ ও পুলিশের কাজে বাধা দেয়ার বানোয়াট অভিযোগে ২০১২ সালে দায়ের করা মামলায় জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান ও সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ জামায়াত-শিবিরের ৯৬ নেতাকর্মীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। আগামী ১৭ই সেপ্টেম্বর মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য্য করেছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম মো. সাইফুল ইসলাম আসামিদের বিরুদ্ধে অভিযোগ পড়ে শোনানোর পর কারাগারে থাকা জামায়াত আমির ডা. শফিকুর রহমান ও খুলনা-৫ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম পরওয়ার এবং জামিনে থাকা ৭৮ অভিযুক্ত নিজেদের নির্দোষ দাবি করেন। মামলার অভিযোগ থেকে অব্যাহতি চেয়ে করা তাদের আবেদন খারিজ করে দেন ম্যাজিস্ট্রেট। মামলার পর থেকে ১৮ জন পলাতক আছেন। সহকারী পাবলিক প্রসিকিউটর হেমায়েত উদ্দিন খান জানান, ম্যাজিস্ট্রেট তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

মামলার নথি থেকে জানা যায়, ২০১২ সালের ৫ নভেম্বর সকাল ১০টার দিকে গোলাম পরওয়ারের নেতৃত্বে জামায়াতে ইসলামী ও এর ছাত্র সংগঠন জামায়াত-শিবিরের একদল নেতাকর্মী তাদের কেন্দ্রীয় নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে হোটেল মতিঝিলের সামনে সমাবেশ করে। এক পর্যায়ে তারা বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে এবং দুটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়।

Share this post

scroll to top
error: Content is protected !!