DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ভারত সরকার অত্যন্ত পরিপক্ব,যেটা ভালো মনে করে সেটাই করেছে : আব্দুল মোমেন

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  মিডনাইট হাসিনা সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ভারত সরকার অত্যন্ত পরিপক্ক। তারা একটা শক্তিশালী গণতান্ত্রিক দেশ। তারা যেটা ভালো মনে করে সেটাই করেছে। এ সম্পর্কে কোনো কিছু বলার নেই। আঞ্চলিক স্থিতিশীলতার জন্য তারা যদি নিজে থেকে কিছু বলে থাকে, তা নিশ্চয়ই আমাদের এ অঞ্চলের উপকারে আসবে। রোববার এক সংবাদ ব্রিফিংয়ে মন্ত্রী মোমেন এসব কথা বলেন।

ব্রিকস শীর্ষ সম্মেলনে অংশ নিতে প্রধানমন্ত্রীর দক্ষিণ আফ্রিকা সফরের বিষয়ে জানাতে ওই সংবাদ ব্রিফিংয়ের আয়োজন করেছিল পররাষ্ট্র মন্ত্রণালয়। সেখানে বাংলাদেশের রাজনীতি এবং নির্বাচনের বিষয়ে ভারতীয় সংবাদমাধ্যমের অজ্ঞাত সূত্রের বরাতে প্রচারিত রিপোর্টের বিষয়ে ইঙ্গিত করে মন্ত্রী এ কথা বলেন। 

এদিকে সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবি সংক্রান্ত এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, আমরা জানি না কোনো দেশের বন্দিকে ( প্রিজনার) বিদেশে পাঠায় কি না? প্রশ্নকারী সাংবাদিককে তিনি বলেন, 'আপনি কি জানেন কোনো দেশ, তার দেশের প্রিজনারকে  চিকিৎসার জন্য বিদেশে পাঠায়? যদি পাঠিয়ে  থাকে আমাকে বলেন। মন্ত্রী বলেন, এখানে দেশের সর্বোচ্চ চিকিৎসা তাকে দেয়া হচ্ছে। আর প্রিজনারকে বিদেশে পাঠায় কি না আমার জানা নেই। আপনি যদি জানতে পারেন, তাহলে উই উইল ওয়েলকাম। 

সংবাদ সম্মেলনে মন্ত্রী ছাড়াও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

Share this post

scroll to top
error: Content is protected !!