DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

গনঅধিকার পরিষদের আহবায়কের পদ থেকে রেজা কিবরিয়া বাদ,রাশেদ খান ভারপ্রাপ্ত আহবায়ক

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ আহ্বায়ক ও সদস্য সচিবের দ্বন্দ্বে তীব্র অস্বস্তি দেখা দিয়েছে  গণঅধিকার পরিষদে।  দুই নেতার পাল্টাপাল্টিতে বেকায়দায় পড়েছেন দলের নেতাকর্মীরা। এমন অবস্থায় দলটির আহ্বায়ক ডক্টর রেজা কিবরিয়াকে বাদ দিয়ে এক নম্বর যুগ্ম আহ্বায়ক রাশেদ খানকে ভারপ্রাপ্ত আহ্বায়কের দায়িত্ব দেয়া হয়েছে। একই সঙ্গে দ্রুত দলের কাউন্সিল আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। 

সোমবার রাতে দলীয় কার্যালয়ে আয়োজিত বৈঠকে এসব সিদ্ধান্ত হয়। এর আগে রোববার ডক্টর রেজা কিবরিয়ার বাসায় অনুষ্ঠিত বৈঠকে আহ্বায়ক ও সদস্য সচিবের পাল্টাপাল্টি বক্তব্যে উত্তাপ দেখা দেয়। ওই বৈঠকে ডক্টর রেজা কিবরিয়া দলের সদস্য সচিব নুরুল হক নূরের বিরুদ্ধে নানান অভিযোগ তুলেন। একটি প্রতিবেশী দেশের দূতাবাসের সঙ্গে যোগাযোগ এবং ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে বৈঠক করার অভিযোগ তুলেন ডক্টর রেজা কিবরিয়া। 

সংগঠনের তহবিলের স্বচ্ছতা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। এসব বিষয় নিয়ে বাকবিতণ্ডার মধ্যে বৈঠকটি শেষ হয়। বৈঠকে নুরুল হক নূর অভিযোগ করেন দলের আহ্বায়ক ডক্টর রেজা কিবরিয়া সাংগঠনিক কাজে সময় দিচ্ছেন না। তিনি ইনসাফ কায়েম কমিটির কর্মসূচিতে  নিয়মিত যাচ্ছেন।

এজন্য তিনি আর্থিক সুবিধা পেয়ে থাকতে পারেন বলেও অভিযোগ করেন নুর। দুই পক্ষের পাল্টাপাল্টিতে উত্তপ্ত অবস্থার মধ্যেই বৈঠকটি কোন সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়। বৈঠকের  পরের দিন সোমবার ডক্টর রেজা কিবরিয়া বিদেশে চলে যান। এদিন রাতে দলীয় কার্যালয়ে আবার বৈঠকে বসে গণ অধিকার পরিষদ। ওই বৈঠকে ডক্টর রেজা কিবরিয়ার অনুপস্থিতিতে এক নম্বর যুগ্ম আহবায়ক রাশেদ খানকে ভারপ্রাপ্ত আহবায়কের দায়িত্ব দেয়া হয়। এছাড়া দ্রুত কাউন্সিল করার জন্য একটি কমিটি ও গঠন করা হয়েছে। 

Share this post

scroll to top
error: Content is protected !!