DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিএনপি যাদের কাছে নালিশ করে, তাদের সালিশের ক্ষমতা নেই: ওবায়দুল কাদের

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃআগামী নির্বাচন নিয়ে জাতিসংঘের কাছে নালিশ দিয়ে বিএনপির কোনো লাভ হবে না। কারণ সালিশ করার কোনো এখতিয়ার তাদের নেই। নির্বাচন কমিশন স্বাধীন। তাই সরকারের অধীনেই সুষ্ঠু নির্বাচন হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 

তিনি বলেন, বিএনপি নির্বাচনে না আসলে জোর করা হবে না। তবে বাধা দিতে চাইলে তা প্রতিহত করবে আওয়ামী লীগ। নির্বাচনে সরকার শুধুই রুটিন দায়িত্ব পালন করবে। 

শনিবার বিকেলে রাজধানীর মিরপুরে সিদ্ধান্ত স্কুল মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে খাদ্যসামগ্রী ও ঈদ উপহার বিতরণ করা হয় অনুষ্ঠানে। 

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘কত নালিশ, কূটনীতিকদের পাড়ায় পাড়ায় বিএনপি নেতাদের পদচারণা। এমনকি জাতিসংঘের কাছে নালিশ দেবে। জাতিসংঘের এটা কাজ নয়, কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করা। এর আগে মির্জা ফখরুল জাতিসংঘের দুয়ারে ঘুরেছে। জাতিসংঘ মহাসচিবকে পায়নি, কর্মকর্তাদের সঙ্গে কথা বলে খালি হাতে ফিরেছে। যাদের কাছে নালিশ করবে তাদের হাতে সালিশ করার ক্ষমতা নেই। লজ্জা শরম থাকলে আন্দোলনের কথা মুখে বলবেন না।’ 

তিনি বলেন, নিরপেক্ষ নির্বাচন করার জন্য আইন করে স্বাধীন নির্বাচন কমিশন গঠন করেছে শেখ হাসিনার সরকার। নির্বাচন কমিশনের উপর সরকারের কোনো হস্তক্ষেপ থাকবে না।

তিনি বলেন, নৈরাজ্য, বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে নির্বাচনকে ভণ্ডুল করা বিএনপির মতলব। নির্বাচনে না এলে জোর করে আনতে পারব না। কিন্তু নির্বাচনে বাধা দিতে আসলে প্রতিরোধ করা হবে। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন পর্যন্ত রাস্তা ছাড়ব না, অপরাজনীতির হোতা বিএনপিকে প্রতিহত করব। 

ওবায়দুল কাদের বলেন, বিএনপি গণবিরোধী রাজনীতি করে বলেই রমজান মাসে তারা কর্মসূচির পরিকল্পনা করে মানুষকে কষ্ট দেয়। দেশে আগুন নিয়ে নাশকতার সঙ্গে বিএনপি জড়িত জানিয়ে তিনি বলেন, বিএনপি জনবিচ্ছিন্ন তাই সাধারণ মানুষ আর তাদের চায় না।

তিনি বলেন, বিশ্বজুড়ে সংকটের কারণে সাধারণ জিনিসপত্রের দাম একটু বাড়লেও দেশ ঘুরে দাঁড়িয়েছে। তাই আওয়ামী লীগকে ভোট দিতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, এখন দেশে আগুন নিয়ে যে নাশকতা করছে তার সঙ্গে বিএনপি জড়িত।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, রমজানের দিনে ৩৬৫টি কর্মসূচি দিয়ে বিভিন্ন রাস্তা বন্ধ ও অবরোধ করে মানুষকে কষ্ট দেওয়া বিএনপির রাজনীতি গণবিরোধী রাজনীতি। যারা এ দেশে আগুন সন্ত্রাস করে চিহ্নিত সন্ত্রাসী হিসেবে সবার কাছে পরিচিত সেই বিএনপি এখন আগুনের কথা বলে তখন আমাদের কাছে মনে হয় ঠাকুর ঘরে কে রে? আমি কলা খাইনি। মির্জা ফখরুল আগুনের কথা বলে। এ আগুন সন্ত্রাস এ দেশে তারাই সৃষ্টি করেছে। এখন দেশে আগুন নিয়ে যে নাশকতা করছে তার সঙ্গে বিএনপি জড়িত। বিএনপির অতীত ইতিহাস নাশকতার ইতিহাস। 

সরকারের পদত্যাগ করে বিএনপির সঙ্গে সংলাপে বসা প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘সরকার যদি পদত্যাগ করে তাহলে সংলাপ করবে কে? এ প্রশ্নের উত্তর মির্জা ফখরুল সাহেবের কাছে জানতে চাই। এ উদ্ভট, আবোল তাবোল কথা বলছে বিএনপি। আন্দোলনে ব্যর্থ বিএনপির মরা গাঙ্গে আর জোয়ার আসে না। ভাটার টান এসে গেছে।’ 

ওবায়দুল কাদের বলেন, বিএনপির পদযাত্রা নীরব যাত্রা। মানুষ বলে মরণ যাত্রা। এখন বিএনপির আন্দোলন মাটিতে নেমে গেছে, তার নাম অবস্থান কর্মসূচি। এ আন্দোলন পাবলিক খায় না, এ আন্দোলনে জনগণ নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ৫২ দল শুনেছি, এখন পাঁচ হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও বিএনপির শরিকদের খুঁজে পাওয়া যাবে না। কোথায় ২৭ দফা? রাষ্ট্র নাকি মেরামত করবে? এই রাষ্ট্র মেরামত করেছেন শেখ হাসিনা। রাষ্ট্র যারা ধ্বংস করে তারা মেরামত করতে পারে না। 

দারুসসালাম থানা আওয়ামী লীগ আয়োজিত ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মান্নান কচিসহ মহানগর আওয়ামী লীগের নেতারা। পরে সুবিধাভোগীদের মাঝে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে খাদ্য সামগ্রী ও ঈদ উপহার বিতরণ করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

Share this post

scroll to top
error: Content is protected !!