DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

দৈনিক দিনকাল বন্ধে যুক্তরাষ্ট্র সহ ৯টি দেশের গভীর উদ্বেগ প্রকাশ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বাংলাদেশের  বহুল প্রচারিত গনমাধ্যম দৈনিক দিনকাল বন্ধে বিবৃতি দিয়ে উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশে মিডিয়া ফ্রিডম কোয়ালিশন।

শুক্রবার ঢাকাস্থ যুক্তরাষ্ট্র দূতাবাস নিজেদের ওয়েবসাইটে বিবৃতিটি প্রকাশ করেছে।

এতে লেখা হয়েছে: আমরা, বাংলাদেশস্থ মিডিয়া ফ্রিডম কোয়ালিশন (এমএফসি)-এর নিম্নস্বাক্ষরিত সদস্যরা, দৈনিক দিনকাল পত্রিকার ডিক্লারেশন (প্রকাশ ও মুদ্রণের অনুমোদন) বাতিল করার যে সিদ্ধান্ত বাংলাদেশ সরকার সাম্প্রতিক সময়ে নিয়েছে সে ব্যাপারে আমাদের উদ্বেগ প্রকাশ করছি। গণতন্ত্রের স্বচ্ছতার ক্ষেত্রে স্বাধীন সংবাদপত্র ও বাকস্বাধীনতা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।

স্বাক্ষরকারী সদস্যবৃন্দ: অস্ট্রেলিয়া, কানাডা, ডেনমার্ক, নেদারল্যান্ডস, নরওয়ে, সুইডেন, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র।

উল্লেখ্য, সম্প্রতি বিশ্বজুড়ে সংবাদমাধ্যমের স্বাধীনতা নিয়ে কাজ করা দেশগুলোর জোট মিডিয়া ফ্রিডম কোয়ালিশনের (এমএফসি) ডিপ্লোম্যাটিক নেটওয়ার্ক ইনিশিয়েটিভ বাংলাদেশে কার্যক্রম শুরু করেছে। গত ৯ ফেব্রুয়রি ডিপ্লোম্যাটিক নেটওয়ার্ক ইনিশিয়েটিভ ঢাকায় নিজেদের কাজ শুরু করে। ২০১৯ সালের জুলাই মাসে গঠিত এমএফসির বর্তমান সদস্য অংখ্যা সংখ্যা ৫১ হলেও বাংলাদেশ এখনও এর সদস্য নয়। 

Share this post

scroll to top
error: Content is protected !!