DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে: গয়েশ্বর রায়

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে জনগণকে বিভ্রান্ত করা হচ্ছে বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। 

তিনি বলেন, খালেদা জিয়ার চিকিৎসার জন্য উনাদের এত দরদ দেখানোর দরকার নেই, আমরা তাঁর নিঃশর্ত মুক্তি চাই। নিঃস্বার্থ মুক্তি পাওয়ার পর তিনি বিদেশে নাকি দেশে চিকিৎসা করবেন, ডাক্তারের কাছে নাকি ফকিরের কাছে চিকিৎসা নেবেন সেটা তাঁর নিজস্ব ব্যাপার। খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে আওয়ামী লীগ যে ধরনের কথা বলছেন, তাতে জনগণ বিভ্রান্ত হচ্ছেন।

আজ শুক্রবার রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। মেডিকেল টেকনোলজিস্ট অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এমট্যাব) এর ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের সমাধিতে এ শ্রদ্ধা নিবেদন করা হয়। 

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দীর্ঘদিন ধরে দেশে গণতন্ত্র অনুপস্থিত। যে গণতন্ত্রের চিন্তা, স্বপ্ন এবং চেতনা নিয়ে ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধ করেছি, তা সত্যিকার অর্থে আমরা এখনও পাইনি। স্বাধীনতাও পাইনি। ১৪ বছর ধরে ফ্যাসিবাদী সরকার ভোটের তোয়াক্কা না করে, জনগণের অধিকারের তোয়াক্কা না করে লুটপাটের মধ্য দিয়ে দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। একদিকে লুটপাট, অন্যদিকে মুদ্রা পাচারে আজ রাষ্ট্রের কোষাগার অনেকটাই শূন্য। 

স্থায়ী কমিটির এই সদস্য বলেন, একটি ভোটারবিহীন সরকারের পক্ষে দেশ পরিচালনা করা সম্ভব নয়। সে কারণে আমরা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি নিয়ে মাঠে নেমেছি। নিরপেক্ষ নির্বাচনের জন্য বর্তমানে যারা ভোটে বিশ্বাস করে না, জনগণের অধিকারে বিশ্বাস করে না, তাদের ক্ষমতা থেকে পদত্যাগ ও সংসদ বিলুপ্ত করতে হবে। এরপর নিরপেক্ষ সরকার হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। 

গয়েশ্বর বলেন, এই সরকার ভোটের মাধ্যমে ক্ষমতা আসতে চায় না। সে কারণে নানা ধরনের ষড়যন্ত্র করছে এবং করবেও।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সংগঠনের প্রধান উপদেষ্টা ডাক্তার ফরহাদ হালিম ডোনার, সভাপতি একেএম মুসা লিটন, মহাসচিব বিপ্লবুজ্জামান বিপ্লব প্রমুখ।

 

Share this post

scroll to top
error: Content is protected !!