DMCA.com Protection Status
ADS

গত বর্ষবরণে নারী নিপীড়ন টুকিটাকি ঘটনা, হতেই পারে : নৌমন্ত্রী শাহজাহান খান।

skhan copy

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বিশ্ব নারী দিবসের এক অনুষ্ঠানে নৌমন্ত্রী শাহাজান খান বলেছেন,  বহুল আলোচিত- সমালোচিত গত বছরে টিএসসিতে বর্ষবরণে সংগঠিত নারীদের উপর যৌন নির্যাতন এর ঘটনা গুরুত্বহীন।

তিনি বলেছেন, ‘পহেলা বৈশাখ আমাদের বাঙালি জাতির জীবনে বছরের প্রথম দিন। এই পহেলা বৈশাখে অনেক নারী-পুরুষ রাস্তায় থাকে। এই কোটি কোটি মানুষের দেশে ঢাকা শহরে প্রায় দুই কোটি মানুষ থাকে। তার মধ্যে এমন কী ঘটনা ঘটেছে যা সংবাদ হওয়ার মতো। একটা দুইটা  টুকিটাকি ঘটনা হতেই পারে। এতগুলো মানুষের মধ্যে এটা তেমন কোনো বিষয়ই না।’

মঙ্গলবার ( ৮মার্চ) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ মিলনায়তনে ‘নতুন ধারা’ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে দেশের ১০ জন নারীকে সংবর্ধনা দিতে অনুষ্ঠানের আয়োজন করে সংগঠনটি।

মন্ত্রী বলেন, ‘উন্নত দেশে এর চাইতে বেশি নারী নির্যাতনের ঘটনা ঘটে। এর চেয়ে আরও মারাত্মক মারাত্মক ঘটনাও ঘটে। এই ঘটনাকে কেন্দ্র করে অনেকেই সরকারের সমালোচনা করতে চান। আমরা আইনশৃঙ্খলা রক্ষায় ব্যর্থ।’

তিনি আরো বলেন, ‘পৃথিবীতে বহু দেশ আছে যারা নারীদের ভোগ্যপণ্য হিসেবে মনে করে। অনেক দেশ আছে নারীদের সঠিক অধিকার দেয় না।’

সংগঠনের নির্বাহী পরিচালক শামীম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ব্র্যাক ব্যাংকের হেড অব কমিউনিকেশন জারা জাবিন, জয়যাত্রা ফাউন্ডেশনের সিইও হেলেন জাহাঙ্গীর, হাজী সেলিম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ শাহনাজ পারভীন প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!