DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

মার্কিন দূতাবাসের সঙ্গে টানাপোড়েন কূটনৈতিক ভাবে ফয়সালা করা হবেঃ ওবায়দুল কাদের

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাসের সঙ্গে কোনো টানাপোড়েন হলে কূটনৈতিক উপায়ে ফয়সালা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজয় দিবস উপলক্ষে শনিবার বিকালে শাহবাগের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগ আয়োজিত বিজয় শোভাযাত্রা শুরুর আগে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্যে তিনি এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, আজকে আমেরিকান দূতাবাসের সঙ্গে আমাদের কোনো টানাপোড়েন হলে কূটনৈতিক উপায়ে ফয়সালা করব। আমাদের বন্ধুরাষ্ট্র যুক্তরাষ্ট্র, উসকানি দিচ্ছে বিএনপি। আমি যুক্তরাষ্ট্রসহ সবাইকে আশ্বস্ত করছি, কূটনীতিকদের জন্য নিরাপত্তার কোনো অভাব বাংলাদেশে নেই। সবাই নিরাপদে থাকছে।

কারো নাম উল্লেখ না করে তিনি বলেন, যদি কোনো বিষয়ে টানাপোড়েন হয়, তার বিচার চাইছেন আপনারা? বিচার চাইবে যুক্তরাষ্ট্র, তাদের সঙ্গে আমাদের কথা হবে। আপনারা কে?

আন্দোলনে যারা হারবে, নির্বাচনেও তারা হারবে বলে মন্তব্য করে সেতুমন্ত্রী বলেন, আগামী নির্বাচনে হবে আসল খেলা।

‘খেলা হবে, প্রস্তুত হয়ে যান। আওয়ামী লীগ আন্দোলনে খেলবে, নির্বাচনেও খেলবে। খেলা হবে ভোট চুরির বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, লুটপাটের বিরুদ্ধে, হাওয়া ভবনের বিরুদ্ধে, খুনিদের বিরুদ্ধে।’

এ সময় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, কৃষিমন্ত্রী মো. আব্দুর রাজ্জাক, শাজাহান খান প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!