DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিএনপি নয়,হাসিনা সরকারের কর্মকাণ্ডেই দেশের বদনাম হচ্ছে: খন্দকার মোশাররফ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  আওয়ামী লীগ সরকারের নানা বিতর্কিত কর্মকাণ্ডের কারণে বিদেশে দেশের বদনাম হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, ভাড়াটে নিয়োগ করে বিদেশে বিএনপির বদনাম করতে হচ্ছে না, সরকারের কর্মকাণ্ডেই বিদেশে দেশের বদনাম হচ্ছে।

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় অংশ নিয়ে খন্দকার মোশাররফ হোসেন এসব কথা বলেন। ‘মহান বিজয় দিবস ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ।

সভায় প্রধানমন্ত্রীর উদ্দেশে খন্দকার মোশাররফ হোসেন বলেন, যেকোনো দেশের প্রধানমন্ত্রীর—আসলেই প্রকৃতভাবে জনগণের প্রতিনিধি হলে জনগণের যে সংকট, যে সমস্যা, কীভাবে এর সমাধান হবে, কীভাবে ভবিষ্যৎ চলবে—বক্তৃতার বিষয়বস্তু হওয়ার কথা। একটি গণমাধ্যমের প্রতিবেদনের বরাত দিয়ে বিএনপির এই নেতা বলেন, ‘দেশের বদনামে ভাড়াটে নিয়োগ করেছে বিএনপি’, এটা জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন প্রধানমন্ত্রী।  

 

দেশের বদনাম করতে বিএনপি কাদের ভাড়াটে নিয়োগ করেছে, তাদের নাম ও ঠিকানা জানতে চেয়েছেন বিএনপির এই নেতা।

এ প্রসঙ্গে বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, র‍্যাবকে দিয়ে অনৈতিক, নিয়মবহির্ভূত কাজ করানোয় নিষেধাজ্ঞা এসেছে। এই নিষেধাজ্ঞায় আন্তর্জাতিক অঙ্গনে দেশের যে বদনাম হয়েছে, তা আওয়ামী লীগ এনেছে। সারা বিশ্ব বাংলাদেশকে এখন আর গণতান্ত্রিক দেশ বলে না। আমেরিকায় গণতান্ত্রিক সম্মেলনে বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়নি। এটা কি বাংলাদেশের জন্য সুনাম? যদি বদনাম হয়ে থাকে, তাহলে এর জন্য দায়ী আওয়ামী লীগ।

গত বুধবার  ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস রাজধানীর শাহীনবাগে বিএনপির নিখোঁজ নেতা সাজেদুল ইসলামের বাসায় যান। সেখান থেকে বেরিয়ে আসার সময় বাসার বাইরে একদল লোক তাঁকে ঘিরে ধরার চেষ্টা করেন। এ প্রসঙ্গে খন্দকার মোশাররফ হোসেন বলেন, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত গুম হওয়া একটি পরিবারের খবরাখবর নেওয়ার জন্য ঢাকায় একটি বাসায় গেছেন। সেখানে গিয়ে তাদের (ক্ষমতাসীন আওয়ামী লীগের) লেলিয়ে দেওয়া পেটুয়া বাহিনী রাষ্ট্রদূতকে অপমান করেছে। এগুলো তারা (আওয়ামী লীগ) কীভাবে লুকিয়ে রাখবে?

খন্দকার মোশাররফ হোসেন বলেন, স্বাধীনতার পর মুক্তিযুদ্ধের মূল চেতনা গণতন্ত্র হত্যা করে আওয়ামী লীগ যখন বাকশাল গঠন করেছিল, তখনো দেশের বদনাম সারা পৃথিবীতে ছড়িয়ে পড়েছিল। সেই বাকশালের কথা আওয়ামী লীগও জোর করে বলতে পারে না যে এটা সঠিক ছিল।

বর্তমানেও বাকশাল না হলেও অলিখিত বাকশাল চলছে উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, ভোট ডাকাতি করে গায়ের জোরে ১৪ বছর ধরে বর্তমান সরকার ক্ষমতায় রয়েছে।

১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির গণসমাবেশের আগে ৭ তারিখে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের ঘটনাকে বর্বরোচিত উল্লেখ করে খন্দকার মোশাররফ বলেন, ‘এটা স্বাধীন দেশে কেউ কল্পনাও করতে পারে না। এমনকি মুক্তিযুদ্ধের সময়ও হানাদার বাহিনী এ ধরনের কাজ কোথাও করেছে বলে আমরা জানি না।’ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য যা ইচ্ছা, তা-ই করছে বলে অভিযোগ করেন তিনি।

বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক ও বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেনের সভাপতিত্বে এবং আয়োজক সংগঠনের সদস্যসচিব ও সাংবাদিক নেতা কাদের গনি চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য তাজমেরি এস এ ইসলাম, দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!