DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

মহসিন খানের আত্মহত্যার ভিডিও ৬ ঘণ্টার মধ্যে অপসারনের নির্দেশ দিলো হাইকোর্ট

 

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ দেশব্যাপী ব্যপক আলোড়নসৃষ্টিকারী ফেসবুক লাইভে এসে আত্মহত্যা করা  জনাব আবু মহসিন খানের(চিত্রনায়ক রিয়াজের শ্বশুর) ফেসবুক ভিডিও এবং ওই ঘটনার স্থিরচিত্র সামাজিক যোগাযোগমাধ্যম থেকে অবিলম্বে অপসারণ করতে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আদেশ পাওয়ার ছয় ঘণ্টার মধ্যে ওই ভিডিও এবং স্থিরচিত্র সরাতে বিটিআরসিসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

একই সঙ্গে মহসিন খানের ওই লাইভ ভিডিও ইলেকট্রনিক মিডিয়াসহ অন্য সব ধরনের সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার ও প্রকাশ করা থেকে বিরত রাখতে তাৎক্ষণিক ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে। বিষয়টি অতি জরুরি হিসেবে বিবেচনা করতে বলা হয়েছে।

বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ আজ বৃহস্পতিবার স্বতঃপ্রণোদিত রুলসহ এ আদেশ দেন।

নির্দেশনা বাস্তবায়ন বিষয়ে পদক্ষেপ জানিয়ে আগামী তিন কার্যদিবসের মধ্যে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের মাধ্যমে আদালতে প্রতিবেদন দিতে বলা হয়েছে। আগামী বুধবার পরবর্তী শুনানির জন্য দিন রাখা হয়েছে।

গতকাল বুধবার রাতে ধানমন্ডিতে নিজের বাসায় বসে ফেসবুক লাইভে এসে পিস্তল দিয়ে মাথায় গুলি চালিয়ে আত্মহত্যা করেন ব্যবসায়ী আবু মহসিন খান (৫৮)।

গতকাল রাতে রাজধানীর ধানমন্ডি ৭ নম্বর রোডের ২৫ নম্বর বাড়ির এক ফ্ল্যাটে ওই ঘটনা ঘটে। আবু মহসিন খান চিত্রনায়ক রিয়াজের শ্বশুর ও মডেল মুশফিকা তিনার বাবা।

‘ফেসবুক লাইভে এসে আত্মহত্যা’ শিরোনামে গতকাল সামাজিক যোগাযোগ মাধ্যম এবং বিভিন্ন গনমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনটি আদালতে তুলে ধরেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী এ কে এম ফয়েজ। তিনি বলেন, ওই ভিডিও ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে সমাজে নেতিবাচক প্রভাব পড়বে। যে কারণে ভিডিও অবিলম্বে অপসারণ করা প্রয়োজন।

Share this post

scroll to top
error: Content is protected !!