DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

দলীয় সিদ্ধান্ত অমান্য করায় এ্যাড. তৈমুরকে বিএনপির জেলা ও কেন্দ্রীয় পদ থেকে অব্যাহতি

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী এ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারকে তার পদ থেকে অব্যাহতি দিয়েছে বিএনপি। সোমবার (৩ জানুয়ারি) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, তৈমূর আলম খন্দকারকে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে। তবে গণমাধ্যমে কোনো প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয়নি।

তৈমূর আলমকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে কিনা জানতে চাইলে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, না বহিষ্কার করা হয়নি। তার পদ থেকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

এর আগে গত ২৬ ডিসেম্বর দলের জেলা কমিটির বর্তমান আহ্বায়ক অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ করায় তার স্থলে নতুন ‘ভারপ্রাপ্ত আহ্বায়ক’ নিয়োগ দেয় বিএনপি।

নির্বাচনকালীন সুনির্দিষ্ট সময়ের জন্য মনিরুল ইসলাম রবিকে এ দায়িত্ব দেওয়া হয়।

এদিকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী হওয়ায় তৈমুর আলম খন্দকারকে জেলা আহ্বায়কের পদ থেকে অব্যাহতির পর এবার বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টার পদ থেকেও অব্যাহতি দিয়েছে বিএনপি।

সোমবার (৩ জানুয়ারি) দলের এক চিঠিতে তাকে অব্যাহতির কথা জানানো হয়। এক লাইনের ওই চিঠিতে বলা হয় ‘মাননীয় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা পরিষদের সদস্যের পদ থেকে আপনাকে প্রত্যাহার করা হয়েছে।’

বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ। অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী হয়েছেন। তবে আওয়ামী সরকারের অধীনে কোনো নির্বাচনে অংশ না নেওয়ার সিদ্ধান্ত বিএনপির। এ কারণে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

Share this post

scroll to top
error: Content is protected !!