DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

পকেটমার হাসিনা সরকার ২বার জনগণের পকেট কাটলো: মির্জা ফখরুল

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান পকেটমার সরকার পরপর দুইবার জনগণের পকেট কেটেছে। একবার জ্বালানি তেল ও এলপি গ্যাসের দাম বাড়িয়ে এবং আরেকবার বাস ভাড়া বাড়িয়ে দিয়ে।

সোমবার দুপুরে ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে তিনি বলেন, এসব দাম বাড়ানোর ঘটনা পাতানো ও সাজানো খেলা।

জ্বালানি তেল ও নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ানোর প্রতিবাদে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল দুই দিনের বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন। আগামীকাল বুধবার ঢাকা ছাড়া সব মহানগর এবং ১২ নভেম্বর জেলা শহরে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। ‘জ্বালানি ও দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে’ বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের যৌথ উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়। এতে ঢাকার দুই মহানগরের সহস াধিক নেতাকর্মী অংশ নেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিরুদ্ধে তারা নানা স্লোগান দেন।

মির্জা ফখরুল আরও বলেন, আন্তর্জাতিক বাজারে যখন জ্বালানি তেলের দাম কমে, তখন সরকার দাম কমায় না। যখন বহির্বিশ্বে দাম বাড়ে, তখনও দেশে দাম বাড়ায়। কিন্তু ছয় মাস দেশে জ্বালানি তেলের দাম না বাড়িয়েও চলা যেত। এ ব্যাপারে সরকার কোনো চিন্তাই করেনি। কারণ, এ সরকারের চরিত্রই হলো লুট করা। তারা (সরকার) জনগণের কথাই চিন্তা করে না। জনগণের পিঠ দেওয়ালে ঠেকেছে। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জনগণের মধ্যে ছড়িয়ে দেওয়ার কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, জনগণকে জাগিয়ে তুলতে হবে। মানববন্ধনে ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান সভাপতিত্ব করেন। উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় মানববন্ধনে দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান হাবিব, খায়রুল কবির খোকন, নাজিম উদ্দিন আলম, মীর সরফত আলী সপু, মোস্তাফিজুর রহমান বাবুল, হেলেন জেরিন খান, সেলিমুজ্জামান সেলিম, আমিরুজ্জামান শিমুল, অঙ্গসংগঠনের সাইফুল আলম নিরব, সুলতান সালাউদ্দিন টুকু, আবদুল কাদির ভুঁইয়া জুয়েল, ফজলুর রহমান খোকন, ইকবাল হোসেন শ্যামল প্রমুখ বক্তব্য দেন।

ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে : সোমবার সকালে জাতীয় প্রেস ক্লাবে এক স্মরণসভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজকের দিনে ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার মতো ব্যক্তিকে আমাদের সবচেয়ে বড় প্রয়োজন। তাকে অনুসরণ করে জনগণকে রাস্তায় নামিয়ে আনতে হবে। খোকার দ্বিতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণসভার আয়োজন করে ‘সাদেক হোসেন খোকা ফাউন্ডেশন’। সভায় তার জীবনকর্মের উপর নির্মিত ‘গেরিলা থেকে জননেতা’ প্রামাণ্য তথ্যচিত্র প্রদর্শন করা হয়।

ফাউন্ডেশন সদস্য সৈয়দ এমরান সালেহ প্রিন্সের পরিচালনায় সভায় কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকী, গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নূর, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, অধ্যাপক সাহিদা রফিক, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান প্রমুখ বক্তব্য দেন। অতিথিদের ধন্যবাদ জানিয়ে খোকার বড় ছেলে প্রকৌশলী ইশরাক হোসেন বক্তব্য দেন।

Share this post

scroll to top
error: Content is protected !!