DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

মোদীকে ‘চা-ওয়ালা’ বলে বিপাকে নোবেলঃ র‍্যাব সদর দফতরে ডেকে নিয়ে জেরা।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে সোশ্যাল মিডিয়ায় চা-ওয়ালা বলে ভারতে ফের বিতর্কে পড়েছেন বাংলাদেশের গায়ক নোবেল।

তাঁর এই কার্যকলাপের জন্য এবার বাংলাদেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী  'র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন' (RAB)-এর জেরার মুখে পড়তে হয়েছে গায়ক মইনুল হাসান নোবেলকে।  নিজের আসন্ন গান 'তামাশা'র প্রচারের জন্যই এমন পোস্ট করেছেন বলে জেরার মুখে জানিয়েছেন নোবেল।

এদিকে র‍্যাব এর জেরার পর বাড়ি ফিরে তড়িঘড়ি একটি ভিডিয়ো বার্তায় ক্ষমাও চেয়ে নেন নোবেল। বলেন, ''আমি মনে হয় বেশি বেশি করে ফেলেছি। ভারতের মানুষ আমার ওপরে ক্ষিপ্ত অবস্থায় আছেন। সে জন্য আমি আন্তরিক ক্ষমাপ্রার্থী এবং দুঃখিত। ব্যক্তি গতভাবে কাউকে আক্রমণ করার উদ্দেশ্য আমার ছিল না। আমি যা করেছি তা গানের প্রমোশনের জন্যই …''যদিও তাঁর ক্ষমা চাওয়ার ভঙ্গিও পছন্দ হয়নি ভারতের বহু নেটিজেনের।

ভারতের জি২৪ঘন্টা নিউজ লেখে,  অতি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে 'চাওয়ালা' বলে সম্বোধন করে কিছু করুচিকর কথা লেখেন বাংলাদেশের গায়ক নোবেল। যা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। আর তাঁর এই পোস্টের পরেই শুধু ভারতীয়দেরই নয়, বাংলাদেশেরও কিছু নেটিজেনের সমালোচনার মুখে পড়তে হয় নোবেলকে। পুরো বিষয়টি নজরে আসতে তাঁকে ডেকে পাঠায় বাংলাদেশের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী র‍্যাব।  বিতর্কের মুখে নিজের পোস্ট ডিলিট করেও দেন বাংলাদেশের এই গায়ক।

তবে এই প্রথম নয় এর আগেও বহুবার বিতর্কে জড়িয়েছেন বাংলাদেশের এই গায়ক। বেশকিছুদিন আগে ইউটিউবার তাহসিন এন রাকিবের সঙ্গেও বিস্তর কথা বাদানুবাদে জড়িয়ে পড়েছিলেন নোবেল। সেসময়ও বেশকিছু অশালীন শব্দ ব্যবহারের অভিযোগ উঠেছিল নোবেলের বিরুদ্ধে। শুধু তাই নয় গত বছর একটি বাংলাদেশের টেলিভিশন চ্যানেলে বসে নোবেল মন্তব্য করেছিলেন রবীন্দ্রনাথ ঠাকুরের 'সোনার বাংলা' গানটির তুলনায় নাকি প্রিন্স মাহমুদের গান 'সোনার বাংলা' অনেক বেশী করে তাঁর দেশকে চেনায়। তাঁর সেই মন্তব্য ঘিরেও বিতর্ক তৈরি হয়েছিল।

তবে এই বিষয়টি নিয়ে বাংলাদেশের এলিট ফোর্স র‍্যাব কোন এক্তিয়ারে নোবেলকে তাদের দফতরে তলব করে এনে হুমকি ধামকি দিয়েছে সেটা আমাদের বোধগম্য নয়।  এই তলবের পর নোবেল সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি নিয়ে ক্ষমা প্রার্থনা করেছে যা আমাদের বাক-স্বাধীনতাই হুমকির মুখে ফেলে দিয়েছে।  বাংলাদেশ কি এখন ভারতের অংশে  পরিনত হয়েছে কিনা তাই নিয়ে জনমনে ব্যপক প্রশ্ন দেখা দিয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!