DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

অতীতে ভোট ডাকাতির নির্বাচন করে বিএনপি এখন গণতন্ত্রের ফেরিওয়ালা সেজেছেঃ ওবায়দুল কাদের

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ১৫ই ফেব্রুয়ারি, ১৯৯৬ এর মতো ভোট ডাকাতির নির্বাচন করে বিএনপি এখন গণতন্ত্রের ফেরিওয়ালা সেজেছে বলে মন্তব্য করেছেন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

৯৬ সালের এই দিনে ভোটার বিহীন নির্বাচন বাংলাদেশের ইতিহাসে নজিরবিহীন প্রহসন উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সেই প্রহসনের নির্বাচন দেশের নির্বাচনী ইতিহাসের কলংকিত অধ্যায় হয়ে থাকবে।

ওবায়দুল কাদের গতকাল সকালে রাজধানীর রাসেল স্কয়ারে গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন। তিনি তাঁর সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হন। ১৯৯১ সালে বিএনপি  সরকার গঠন করার পর থেকেই সমস্ত নির্বাচনী প্রতিশ্রুতি ও গণতান্ত্রিক ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠায় জনগণের কাছে দেওয়া ওয়াদা ভাঙ্গতে শুরু করে বলে জানান ওবায়দুল কাদের।

তিনি বলেন, শত শহীদের রক্তের অক্ষরে লেখা তিন জোটের রূপরেখা  বাস্তবায়নে কোন পদক্ষেপ না নিয়ে বিএনপি শহীদের রক্তের সঙ্গে বেঈমানি করে। বিএনপি দিনের আলোতে রাতের আঁধার দেখতে পায়, তাই তারা সরকারের কোনো উন্নয়ন ও অর্জন দেখতে পায় না বলে মনে করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নের মধ্য দিয়ে দুঃখী মানুষের মুখে হাসি ফুটানোই ছিলো জনগণের কাছে আওয়ামী লীগের অঙ্গীকার, আর সেই লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নিরলসভাবে কাজ করে যাচ্ছে সরকার। 

শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে দলকে আরো সুদৃঢ় ঐক্যবদ্ধ করার আহবান জানিয়ে ওবায়দুল কাদের ঢাকা মহানগরের নেতৃবৃন্দের উদ্দেশে বলেন, আওয়ামী লীগের ইঞ্জিন হচ্ছেন ঢাকা মহানগর, তাই এই ইঞ্জিনকে সচল রেখে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের  তৃণমূল থেকে থানা পর্যায়ের সব কমিটি সম্মেলনের মাধ্যমে করার নির্দেশনা দিয়ে বলেন ঘরে বসে কোন কমিটি করা যাবে না। দলের ঐক্যে ফাটল ধরাতে ষড়যন্ত্র চলছে, তাই এখনই ভুলত্রুটি শুধরিয়ে  আগামীর নবতর পথযাত্রায় এগিয়ে যাওয়ারও আহবান জানান ওবায়দুল কাদের।

Share this post

scroll to top
error: Content is protected !!