DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ইসরায়েলের অসৎ পরিকল্পনা বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেওয়া যায় না: ইইউ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  ইউরোপীয় ইউনিয়নের একদল প্রভাবশালী সংসদ সদস্য বলেছেন, ফিলিস্তিনের পশ্চিম তীর ও জর্দান উপত্যকার অংশ বিশেষ দখলের বিষয়ে ইসরায়েল যে অসৎ পরিকল্পনা হাতে নিয়েছে তা বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেওয়া ঠিক হবে না।

ইউরোপের এসব সংসদ সদস্য বলেছেন, ইসরায়েল এই অবৈধ পরিকল্পনা বাস্তবায়ন করলে ফিলিস্তিনিরা তাদের অধিকার থেকে চিরতরে বঞ্চিত হবে।  বুধবার এক বিবৃতিতে ব্রিটেন, ফ্রান্স, আয়ারল্যান্ড, বেলজিয়াম এবং সুইডেনের সংসদ সদস্যরা এসব কথা বলেন।

তারা অঙ্গীকার ব্যক্ত করে বলেন, ইসরায়েলের ভূমি জবর দখলের পরিকল্পনা বাধার মুখে পড়বে।

বিবৃতিতে তারা আরও বলেন, “অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরের অংশ বিশেষকে ইসরায়েল সরকারের সংযুক্তকরণ পরিকল্পনায় আমরা বিবৃতিতে স্বাক্ষরকারী ব্যক্তিরা গভীরভাবে উদ্বিগ্ন। একতরফাভাবে পশ্চিম তীরের যেকোনও অংশ সংযুক্ত করা আন্তর্জাতিক আইনের চরম লঙ্ঘন হবে। সংযুক্তরণ অবশ্যই বিনা চালেঞ্জে পার পাবে না।”

 

ইসরায়েলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু কয়েক মাস আগে ঘোষণা করেছিলেন, অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীর ও কৌশলগত জর্ডান উপত্যকার শতকরা ৩০ ভাগ এলাকা তেল আবিব দখল করে নেবে। তবে এ নিয়ে ইসরায়েলের মন্ত্রিসভা ব্যাপকভাবে দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে। এছাড়া, ফিলিস্তিনের পক্ষ থেকেও শক্ত প্রতিরোধমূলক অবস্থান গ্রহণ করা হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!