DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

যোগ্যতা না থাকলে বিএনপির পিঠে সওয়ার হয়ে পার পাওয়া যাবে না : অলি আহমদ

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  এলডিপি সভাপতি  এবং বিএনপির নেতৃত্বাধীন ২৩দলীয় জোটের প্রধান সমন্বয়ক কর্নেল (অব.) অলি আহমদ ,বীর বিক্রম বলেছেন, যোগ্য প্রার্থীই কেবল মনোনয়ন পাবেন। যোগ্যতা না থাকলে বিএনপির পিঠে সওয়ার হয়ে লাভ হবে না। ওভাবে এমপি  হওয়ার কোনো সুযোগ নেই। যারা নমিনেশন পাবেন তাদের অবশ্যই নির্বাচনী বৈতরণী পার হওয়ার যোগ্যতা থাকতে হবে। বিএনপি, ২০-দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট নেতাদের মধ্যে পার্থক্য থাকতে পারে। কিন্তু দেশের ব্যাপারে সবাই ঐক্যবদ্ধ।

তিনি গতকাল রাজধানীর প্রেস ক্লাবে মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় বক্তৃতা করছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইশতিয়াক আজিজ উলফত। আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন— নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, কল্যাণ পার্টির সভাপতি মেজর জেনারেল (অব.) মুহাম্মদ ইবরাহিম, বিএনপির ভাইস  চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন বীরবিক্রম প্রমুখ।

 অলি আহমদ বলেন, বিএনপিকে বলেছি- জোটের প্রার্থী  দেওয়ার ক্ষেত্রে বানরের পিঠা ভাগ করার মতো করবেন না। যোগ্য প্রার্থীদের অবশ্যই মূল্যায়ন করবেন। একই সঙ্গে ২৩ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের উদ্দেশে তিনি বলেন, আসন নিয়ে অনেকেই অনেক কথা বলেন। এ রকম বলা উচিত না। তিনি বলেন, প্রশাসনের কর্মকর্তারা অনেকেই আমাদের অনেকের সঙ্গে যোগাযোগ করছেন। তারা সুযোগ খুঁজছেন সত্যের পক্ষে থাকার জন্য। জনগণের পক্ষে কাজ করার জন্য। সরকারের পক্ষে কাজ না করে নিরপেক্ষ হওয়ার  চেষ্টা করছেন। নির্বাচনে সরকারি কর্মকর্তারা নিরপেক্ষ থাকলে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে না। আমরা ক্ষমতায় এলে তাদের জন্য সমান সুযোগ থাকবে। 

তিনি আরও বলেন, আসন্ন নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করার  ক্ষেত্রে মুক্তিযোদ্ধাদের অগ্রাধিকার দিতে হবে। মুক্তিযোদ্ধারা বসে বসে কলা খাওয়ার জন্য মুক্তিযুদ্ধ করেনি। ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমাকে রাস্তায় নামতে দেবে না। পুলিশ আছে। এসব ম্যানমেনে কথা বলার কোনো সুযোগ নেই। আমি এমন কথা শুনতে চাই না। বাতাস অন্যদিকে বইছে দেখছেন না? সরকারের ভিত নড়বড়ে হয়ে গেছে। এরপরও যারা এই সরকার ও প্রশাসনকে ভয় পান তাদের দিয়ে কিছুই হবে না।

Share this post

scroll to top
error: Content is protected !!