DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

করোনা মোকাবেলায় আমার ছাত্রলীগই যথেষ্ট : শেখ হাসিনা।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ বিশ্বব্যাপি আলোড়ন সৃষ্টিকারী ভয়াবহ ভাইরাস করোনা মোকাবেলায় বাংলাদেশের যথেষ্ট সক্ষমতা রয়েছে বলে উল্লেখ করেছেন অবৈধ প্রধান মন্ত্রী শেখ হাসিনা। 

গতকাল রোববার (৮ মার্চ) সকালে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। এ সময় শেখ হাসিনা জানান, পর্যাপ্ত প্রস্তুতি রয়েছে দেশে,সকলকে সতর্কতার সাথে মেনে চলতে হবে স্বাস্থ্যবিধির দিকনির্দেশনা।  তিনি  আরো বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশ ছাত্রলীগই যথেষ্ট।

শিক্ষা, চিকিৎসা, ক্রীড়া থেকে শুরু করে বিজ্ঞান কূটনীতি, প্রশাসন সামরিক অঙ্গনসহ প্রায় সবক্ষেত্রেই নারীরা এখন প্রায় সমঅধিকারে প্রতিষ্ঠিত সর্বত্র। সরকারের নীতিগত সহায়তা আর সামাজিক সচেতনতায় আলো কিছুটা এলেও, পশ্চাৎগামিতার আঁধার কাটেনি এখনও। 

এমন প্রেক্ষাপটে প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার প্রতিপাদ্যে বাংলাদেশেও পালিত হচ্ছে আন্তর্জাতিক নারী দিবস। এ উপলক্ষে রোববার সকালে ওসমানী স্মৃতি মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানে সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ৫ ক্যাটাগরিতে ৫ সফল নারীর হাতে জয়িতা পদক তুলে দেন সরকার প্রধান।প্রধানমন্ত্রী বলেন, সমাজ ও দেশের স্বার্থেই নারীদের শিক্ষিত ও সাবলম্বী হতে হবে। প্রশ্ন তোলেন নারী নির্যাতনকারীরা কী করে নিজেদের মানুষ পরিচয় দেন?

তিনি বলেন, নারী ধর্ষণ পুরো পৃথিবীরই একটি বড় সমস্যা। এ ক্ষেত্রে নারী ও পুরুষ উভয়ের সচেতন ও এগিয়ে আসতে হবে। ধর্ষকরা পশুর চেয়েও অধম।বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের অবস্থান তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে সবাইকে।

তিনি আরো বলেন, আমরা করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। সমস্যা দেখা দিলেই ব্যবস্থা নেয়া হবে। সবাই সচেতন হলে এ ধরনের সমস্যা মোকাবেলার যথেষ্ট সক্ষমতা আমাদের আছে। আমরা তা পারবোও। পরে, নারী দিবস উপলক্ষে শিল্পীদের সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন সরকার প্রধান।

Share this post

scroll to top
error: Content is protected !!