DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

হিজাব কোনো ধর্মীয় অনুশাসন নয়, অপসংস্কৃতি মাত্র : রাশেদ খান মেনন।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  হিজাব পড়া কোনো ধর্মীয় অনুশাসন অথবা ধর্মীয় বিষয় নয়, বরং অপসংস্কৃতি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি সভাপতি ও অবৈধ সংসদ সদস্য রাশেদ খান মেনন।

গত রোববার আরামবাগ স্কুল অ্যান্ড কলেজে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

রাশেদ খান মেনন বলেন, বর্তমান সমাজে শিক্ষার দিক দিয়ে নারীরা ছেলেদের থেকে এগিয়ে গেলেও সংস্কৃতিতে তারা পিছিয়ে আছে।  আজকাল বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে আর বাঙালী মেয়েদের দেখা যায় না।  ছোট হিজাব পরা সৌদি অথবা দুবাই ফেরত নারীদের দেখা যায়।  এই হিজাব পরা কোনো ধর্মীয় অনুশাসন নয়, বরং অপসংস্কৃতি মাত্র ।

তিনি বলেন, নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া আরো দেড়শ বছর আগেই পর্দা প্রথা থেকে মেয়েদের বের হয়ে আসার পরামর্শ দিয়েছিলেন।  অথচ আজকে যে ধরনের সংস্কৃতি গ্রহণ করা হচ্ছে তা আমাদের জন্য মঙ্গলজনক নয়। বাঙালী মেয়েদের নিজেদের সংস্কৃতিতে ফিরে আসতে হবে।

উদাহরণ দিয়ে এই অবৈধ সাংসদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার, মতিয়া চৌধুরীসহ আরো অনেকেই শাড়ির সঙ্গে মাথায় কাপড় দিয়ে তাদের পর্দা রক্ষা করেন। এতে পর্দাও যেমন রক্ষা হয় তেমনি বাঙালী ঐতিহ্য কিংবা সংস্কৃতি কোনোটাই নষ্ট হয় না।

এ সময় আরো উপস্থিত ছিলেন সাবেক সাংসদ ও প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ সভাপতি আব্দুর রহিম, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এবং প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ রওশন আরা মান্নান, সিটি কর্পোরেশনের নবনির্বাচিত কাউন্সিলর মোজাম্মেল হক ও সংরক্ষিত আসনের নবনির্বাচিত কাউন্সিলর মিনা রহমান প্রমুখ।

Share this post

scroll to top
error: Content is protected !!