DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

অবৈধ অর্থ পাচারকারীদের বিরুদ্ধে কানাডায় আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বাংলাদেশের সম্পদ লুটেরা ও অবৈধ অর্থ পাচারকারীদের বিরুদ্ধে চলমান সামাজিক আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন কানাডায় বসবাসরত  সাধারন বাংলাদেশিরা।

গতকাল রবিবার সন্ধ্যায় অর্থ পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবিতে টরেন্টোতে আয়োজিত মানববন্ধনে তারা এই ঘোষণা দেন।

মানববন্ধনে বক্তারা বলেন, কানাডাকে বাংলাদেশের লুটেরা ও অর্থ পাচারকারীদের অভয়ারণ্য হতে দেওয়া হবে না। এবিষয়ে কানাডায় এসব লুটেরা এবং দেশের সম্পদ বিদেশে পাচারকারীদের বিরুদ্ধে সামাজিক জনমত গঠন করে তাদের বয়কটের দাবী উঠে এই মানববন্ধনে।

কানাডার বৃহত্তম মহানগরী টরেন্টোর বাংলাদেশী পাড়া পাড়া হিসেবে সমধিক পরিচিত ডেনফোর্থে অনুষ্ঠিত এই মানববন্ধনে শহরের বিভিন্ন স্থান থেকে বাংলাদেশি কানাডীয়ানরা অংশ নেন।

বাংলাদেশ থেকে দুর্নীতি ও ব্যাংকিং খাত থেকে অর্থ আত্মসাৎ করে কানাডায়  পাচারের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী সংবলিত ব্যানার এবং পোস্টার নিয়ে তারা লুটেরাদের বিরুদ্ধে প্রতিবাদ জানান। 

সম্প্রতি  বাংলাদেশের জাতীয় পত্রপত্রিকায় কানাডায় বসবাসরত বাংলাদেশী লুটেরাদের বিভিন্ন তথ্য প্রকাশিত হয়েছে বলে উল্লেখ করে তাদের বিরুদ্ধে অবিলম্বে আইনি পদক্ষেপ নেওয়ার জন্য কানাডার আইনশৃঙ্খলা রক্ষীবাহিনীর প্রতি আহ্বান জানান আন্দোলনকারীরা।

প্রতিবাদকারীরা বলেন, কানাডা এবং বাংলাদেশ সরকারকে যৌথভাবেই এই সব লুটেরাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে এগিয়ে আসতে হবে।

লুটেরা ও অর্থ পাচারকারীদের শাস্তির দাবিতে প্রবাসী বাংলাদেশিদের উদ্যোগে এর আগেও মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশ হয়েছে।

Share this post

scroll to top
error: Content is protected !!