DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

বিএনপি ক্ষমতায় গেলে মুক্তিযুদ্ধে শহীদদের পূর্নাঙ্গ তালিকা করা হবেঃআমীর খসরু।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বিএনপি স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি ক্ষমতায় গেলে মুক্তিযুদ্ধে শহীদদের পূর্নাঙ্গ তালিকা করা হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ যতো তালিকা প্রকাশ করুক আমাদের কোনো আপত্তি নেই। এগুলোকে মূলধন করে তারা রাজনীতি করবে। কিন্তু তারা মূল তালিকায় হাত দিচ্ছে না কেন? যারা বাংলাদেশের জন্য নিজেদের প্রাণ ত্যাগ করেছেন, যাদের প্রাণের বিনিময়ে স্বাধীনতা এসেছে, তাদের তালিকা কোথায়? এই তালিকা প্রস্তুত করার পেছনে সরকারের এত ইতস্ততার কারণ কী?

বিএনপি যেদিন ক্ষমতায় আসবে সেদিন শহীদদের তালিকা প্রণয়ন করবে। শুধু তাই নয়, শহীদদের তালিকা প্রণয়ন করে প্রত্যেকটি এলাকায় স্তম্ভে তাদের নাম প্রকাশ করবে।

গতকাল বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশন মিলনায়তনে নাগরিক অধিকার ফোরামের উদ্যোগে ‘মুক্তিযুদ্ধের চেতনা ও আজকের বাংলাদেশ বাস্তবতা’ শীর্ষক এক আলোচনা সভায় আমীর খসরু এ কথা বলেন।

সংগঠনের উপদেষ্টা কাজী মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, বিলকিস ইসলাম, ফরিদ উদ্দিন, ইসমাইল হোসেন খোকন, রিয়াজউদ্দিন আহমেদ, আ স ম মোস্তফা কামাল প্রমুখ বক্তব্য রাখেন। আওয়ামী লীগের চলমান কাউন্সিলকেও স্বাগত জানান বিএনপির এই নেতা।

দলীয় চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করে আমীর খসরু বলেন, অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের একটা বক্তব্য এসেছে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের ক্ষেত্রে ‘ম্যান্ডেলা রুলস’ প্রয়োগ করতে হবে।

Share this post

scroll to top
error: Content is protected !!