DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

ছাত্রলীগ গন-অভ্যুথ্বানের মাধ্যমে বিশৃংখলা সৃষ্টিকারীদের হটিয়ে দিয়েছেঃ উপাচার্য ফারজানা ইসলাম।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেছেন, আন্দোলনরত সাধারন শিক্ষক-শিক্ষার্থীদের ওপর কোনো হামলা হয়নি।  ছাত্রলীগ গন-অভ্যুথ্বানের মাধ্যমে বিশৃংখলা সৃষ্টিকারীদের  আমার বাসভবনের সামনে থেকে হটিয়ে দিয়েছে।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করে তিনি এসব কথা বলেন।

উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, আন্দোলনকারীদের পেছনে জামায়াত – শিবির রয়েছে।  তারা গত কয়েকদিন ধরে আমাকে অবরুদ্ধ করে রেখেছে। আমি বাসা বের হতে পারিনি।  আমি এখন অফিস করবো।

এর আগে সোমবার (৪ নভেম্বর) সন্ধ্যা ৭টা থেকে দুর্নীতির দায়ে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে তার বাসভবন অবরুদ্ধ করেন আন্দোলনকারী সাধারন শিক্ষক-শিক্ষার্থীরা।  অপরদিকে আন্দোলনকারীদের ঘিরে চার স্তর বিশিষ্ট বহর তৈরি করে মুখোমুখি অবস্থান নেন উপাচার্যপন্থী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা এবং পুলিশ।

মঙ্গলবার বেলা ১১টায় আন্দোলনকারীরা যখন উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়েছিলেন, তখন উপাচার্যপন্থী শিক্ষকেরা সেখানে যান। তারা আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীদের তুলে দিয়ে উপাচার্যের বাসভবনে ঢোকার চেষ্টা করেন।  তবে আন্দোলনকারীদের বাধার মুখে তারা বাসভবনে ঢুকতে পারেননি।

প্রত্যক্ষদর্শীরা জানান, এর কিছুক্ষণ পর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের একটি মিছিল সেখানে আসে। ওই মিছিলে দুই শতাধিক নেতাকর্মী ছিলেন।  মিছিল থেকে উপাচার্যের পক্ষে শ্লোগান দেয়া হয়।  মিছিলকারীরা উপাচার্য বিরোধী আন্দোলনকারী শিক্ষার্থী – শিক্ষকদের পুলিশের সামনেই বেধরক  মারধর করে সেখান থেকে সরিয়ে দেন। তারপর তারা ওই জায়গায় অবস্থান নেন। ঐসময় ছাত্রলীগের কারও কারও হাতে আগ্নেয়াস্ত্রও দেখা যায়। বর্তমানে ছাত্রলীগের নেতাকর্মীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে আছেন।

Share this post

scroll to top
error: Content is protected !!