DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

প্রিয় নেতা সাদেক হোসেন খোকার মৃত্যুতে কানাডা বিএনপির গভীর শোক।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বিএনপির ভাইস চেয়ারম্যান,অবিভক্ত ঢাকা মহানগরীর সর্বশেষ সফল মেয়র,বীর মুক্তিযোদ্ধা এবং সাবেক মন্ত্রী জনাব সাদেক হোসেন খোকার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন কানাডা বিএনপির সর্বস্তরের নেতা কর্মীগন। আজ গনমাধ্যমের  কাছে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই শোক প্রকাশ করা হয়।

শোক বার্তায় বলা হয়, মরহুম সাদেক হোসেন খোকা একজন জনঘনিষ্ঠ রাজনীতিবিদ হিসেবে দেশব্যাপী সুপরিচিত ছিলেন। বীর মুক্তিযোদ্ধা হিসেবে ১৯৭১-এর রণাঙ্গনে দেশমাতৃকার মুক্তির জন্য তাঁর বীরোচিত ভূমিকা কিংবদন্তিতুল্য। তিনি ঐতিহাসিক যুগের সৃষ্টিকারীদের মধ্যে অন্যতম।

সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বীর উত্তমের নীতি ও আদর্শে গভীরভাবে আস্থাশীল এবং বাংলাদেশী জাতীয়তাবাদী দর্শনে বিশ্বাসী মরহুম সাদেক হোসেন খোকা বিএনপির সব পর্যায়ের নেতাকর্মী ও জনগণের কাছে ছিলেন অত্যন্ত সমাদৃত। দীর্ঘদিন অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র হিসেবে রাজধানী ঢাকার উন্নয়নে তিনি যে অবদান রেখেছেন সেজন্য ঢাকাবাসী তাঁকে চিরদিন শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

শোক বার্তায় আরো বলা হয়, সাদেক হোসেন খোকা ছিলেন অত্যন্ত উদার, সজ্জন ও বিনয়ী স্বভাবের একজন মানুষ। একজন গণতন্ত্রমণা নেতা হিসেবে ভিন্ন মতাবলম্বী রাজনীতিকদের মতামত শুনতে ও মতবিনিময়ে কখনোই কুণ্ঠাবোধ করতেন না। গণতন্ত্রের পক্ষে অবস্থান নিয়ে রাজরোষে পড়া সত্ত্বেও তিনি কখনো আত্মসমর্পণ করেননি।

দলের জন্য খোকার অবদান স্মরণ করে বিবৃতিতে বলা হয়, বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করতে সাদেক হোসেন খোকার বলিষ্ঠ ভূমিকা নিঃসন্দেহে প্রশংসনীয়। রাজনীতির পাশাপাশি তিনি জনসেবামূলক বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত ছিলেন। তিনি ছিলেন দেশের একজন অগ্রগণ্য ক্রীড়া সংগঠক। ক্রীড়ার মানোন্নয়নে তিনি থেকেছেন সবসময় নিবেদিতপ্রাণ। দেশের বর্তমান সংকটকালে তাঁর মতো আদর্শনিষ্ঠ রাজনীতিবিদের পৃথিবী থেকে চিরবিদায়ে আমরা গভীরভাবে শোকাহত। তাঁর রেখে যাওয়া অমলিন স্মৃতি সবসময় নেতাকর্মীদের উৎসাহ ও প্রেরণা জোগাবে।

কানাডা বিএনপির শোকবার্তাটিতে সাক্ষর করেছেন, সর্ব জনাব  নবী হোসেন  ,এম জয়নাল আবেদীন জামিল  , এজাজ আকতার তৌফিক  ,  আনসারউদ্দীন আহমদ  , ক্যাপ্টেন(অবঃ)মারুফুর রহমান রাজু  , নূরনবী রশীদ ,মাহমুদুল ইসলাম সুমন  , মকসুম তরফদার ,  আকবর বাসার  , মোস্তাহিদ আহমদ মুকু   , আবুল বাসার মানিক ,শাহজাহান শামীম  , নাসির উল্লাহ প্রমুখ।

 

Share this post

scroll to top
error: Content is protected !!