DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

অচিরেই ডেঙ্গু নিয়ন্ত্রনে মাঠে নামছে বাংলাদেশ সেনাবাহিনী।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ ডেঙ্গু নিয়ে কেউ কোনো সহায়তা চাইলে সেনাবাহিনী প্রস্তুত আছে বলে জানিয়েছেন সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ। আজ বৃহস্পতিবার, ঢাকা সেনানিবাসে ডেঙ্গু নিয়ে আয়োজিত সচেতনতামূলক সেমিনারে এ ঘোষণা দেন সেনা প্রধান।

তিনি জানান, ডেঙ্গু রোগীদের চিকিৎসার প্রয়োজনে সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচ প্রস্তুত রয়েছে। তবে, স্বাস্থ্য অধিদপ্তরের সঙ্গে যোগাযোগ রাখতে হবে। তারা যদি বলে চিকিৎসার প্রয়োজনে সম্মিলিত সামরিক হাসপাতালের সাহায্য লাগবে, সেক্ষেত্রে সিএমএইচ প্রস্তুত রয়েছে বলে জানান সেনা প্রধান।

ডেঙ্গু আক্রান্তদের জন্য সম্মিলিত সামরিক হাসপাতাল-সিএমএইচ এ আলাদা ওয়ার্ড চালু করা হয়েছে। এ মুহূর্তে হাসপাতালটিতে ৪শ ৪৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে বলেও জানান জেনারেল আজিজ আহমেদ।

এদিকে, রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় ডেঙ্গু পরিস্থিত ক্রমশ অবনতি হচ্ছে এবং হাসপাতালগুলোতে ডেঙ্গু রোগীর সংখ্যা প্রতিনিয়ত বেড়েই চলছে। এ অবস্থায়, এডিস মশা নিধনে ও ডেঙ্গু নিয়ন্ত্রণে সব সেনানিবাসে অভিযান পরিচালনা করা হবে বলেও জানান সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ।

এ সময় সেনা প্রধান বলেন, 'সেনানিবাসের ভিতরে যে স্কুল-কলেজ, আবাসিক স্থান রয়েছে সবস্থানেই আমরা এ অভিযান পরিচালনা করব। এ অভিযান পরিচালনার ফলে স্কুল-কলেজের শিক্ষার্থীরা শিখবে কিভাবে এডিস মশা নিয়ন্ত্রণ করতে হয়। ফলে, তখন এটা শিক্ষার্থীদের মাধ্যমে ছড়িয়ে যাবে।'

Share this post

scroll to top
error: Content is protected !!