DMCA.com Protection Status
সাফল্যের ১১ বছর

২০০১ সালের সিটি নির্বাচনের চেয়ে এবারের নির্বাচন ভালো হয়েছেঃ ওবায়দুল কাদের।

ক্যাপ্টেন(অবঃ)মারুফ রাজুঃ  বিএনপি সরকারের আমলে অনুষ্ঠিত ২০০১ সালের ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের চেয়ে এবার সিটি করপোরেশনে নির্বাচন অনেক ভালো হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং অবৈধ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 


গতকাল ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, যারা নির্বাচন নিয়ে সমালোচনা করেন, সেই বিএনপির আমলে ভোট ছাড়াই ২০০১ সালে ঢাকা সিটির মেয়র হয়েছিলেন সাদেক হোসেন খোকা। তখন তো একেবারেই ভোটারশূন্য নির্বাচন হয়েছিল। সেই মেয়র নির্দিষ্ট সময়ের চেয়ে আরও তিন বছর বেশি সময় ক্ষমতায় ছিলেন। তাই এসব বিষয় সেভাবে না দেখে সামগ্রিকভাবে নির্বাচনটিকে দেখতে হবে।


তিনি বলেন, গণতন্ত্র থাকতে হবে, সংবিধানও চলবে। নিয়ম-কানুন তো জলাঞ্জলি দেওয়া যাবে না। নির্বাচন বন্ধ থাকার চেয়ে নির্বাচনটি তো হয়েছে। এখানে বড় একটি দল অংশ নেয়নি। বিএনপিকে এখান থেকে জোর করে কেউ সরিয়ে দেয়নি। তারা নিজেরাই নির্বাচনে আসেনি। তারা না এসে সমালোচনা করলে তো হবে না।


নির্বাচন থেকে দূরে সরে যাওয়া মোটেও গণতান্ত্রিক পথ নয় মন্তব্য করে কাদের বলেন, বিএনপি সুবিধা বুঝে নির্বাচন করে। দলটি যেভাবে একের পর এক নির্বাচন বয়কট করছে তাতে ভবিষ্যতে বড় সমস্যায় পড়বে। তিনি আরো বলেন, বিএনপি নির্বাচনে অংশ না নিলেও দলটির নেতাকর্মীরা অংশ নিচ্ছে। অংশ নেয়াদের বহিষ্কার করা হলেও মাঠের কর্মীরা থেমে নেই।


কাদের বলেন, সবচেয়ে বড় কথা হলো আমরা কাউন্সিলর পদে নির্বাচন উন্মুক্ত করে দিয়েছিলাম। এতে করে হানাহানি হওয়ার কথা, কিন্তু সেটা হয়নি। নির্বাচনটি মোটামুটি শান্তিপূর্ণ হয়েছে। তাছাড়া বৈরী আবহাওয়া ছিল। সব মিলিয়ে বিবেচনা করতে হবে।
উল্লেখ্য, বৃহস্পতিবার ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে নতুন করে যুক্ত হওয়া ১৮টি করে ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচন এবং ঢাকা উত্তর সিটিতে মেয়দ পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে ঢাকা উত্তরের মেয়দ পদে উপনির্বাচনে ৮ লাখ ৩৯ হাজার ৩০২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম। এ নির্বাচনে ভোট পড়ার হার ছিল ৩১ দশমিক ০৫ শতাংশ।

Share this post

scroll to top
error: Content is protected !!